১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গবন্ধুর জন্মদিনে এখন থেকে বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে ॥ নাসিম


স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গর্ভবতী মা ও কোমলমতি শিশুদের আগুন দিয়ে পুড়িয়ে মারছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। শিশুদের প্রতি তার দয়া-মায়া উঠে গেছে। খালেদা জিয়াকে দেশ ও জাতি বিরোধী নৃশংস কর্মকা- থেকে বেরিয়ে আসার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

বুধবার শেরে-বাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয়ে ‘শিশুদের কিডনী রোগ প্রতিরোধ ও রোগ নির্ণয় কর্মশালায়’ প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় কিডনী রোগ ও নিউরোলজি ইনস্টিটিউট এই কর্মশালার আয়োজন করে। ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডাঃ কাজী রফিকুল আবেদিনের সভাপতিত্বে কর্মশালায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল, রাজধানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে এখন থেকে প্রতি বছর সরকারী হাসপাতালগুলোতে বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে। এ বছর ১৭ মার্চ বঙ্গবন্ধু জš§বার্ষিকী উপলক্ষে সারাদেশে সরকারী হাসপাতালে রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত এ চিকিৎসা সেবা দেয়া হয়েছে। আগামী বছর থেকে প্রয়োজনে সারাদিন দরিদ্র রোগীদের বিনামূল্যে এই চিকিৎসা সেবা দেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জনগণকে ভালবাসতেন। দরিদ্র রোগীদের সেবা দেয়া মানেই বঙ্গবন্ধুকে সম্মান করা। বঙ্গবন্ধুর প্রতি ভালবাসা প্রদর্শন করা। মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধুর সম্পর্কে সঠিক ইতিহাস জানতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর কারণে দেশ স্বাধীন হয়েছে। তাই তোমরা বঙ্গবন্ধু সম্পর্কে জানো। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানো। মহামানবকে জানো। নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন মানে বাঙালির জন্মদিন। বাংলাদেশের জন্মদিন। ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে জাতির জনক বাঙালীকে মুক্তির নির্দেশ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর মত দেশকে ভালবাসতে পারলেই প্রকৃত সোনার বাংলার রূপ মেলে ধরা যাবে। এ জন্য তরুণ প্রজন্মকে বাঙালী জাতিসত্তার ওপর বিশ্বাস ও আস্থা রাখতে হবে।