১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাকায় যুবদল নেতার বাড়ি থেকে ৭৩টি বোমা উদ্ধার


স্টাফ রিপোর্টার ॥ পুরনো ঢাকার বিএনপির সহযোগী সংগঠন যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ আলীর বাড়ি থেকে ৭৩টি তাজা বোমা ও বোমা তৈরীর বিপুল পরিমাণ রাসায়নিক পদার্থ উদ্ধার হয়েছে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যান থেকে উদ্ধার হয়েছে ১৮টি বোমা।

মঙ্গলবার রাত একটায় পুলিশ ও র‌্যাব-১০ যৌথভাবে অভিযানটি শুরু করে। ডিএমপির লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার আবিদা সুলতানা ও র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খানের তরফ থেকে জানানো হয়, লালবাগের জে এন সাহা সড়কে যুবদল নেতার সাত তলা বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাট থেকে বোমা, বোমা তৈরীর দুই কেজি রাসায়নিক পদার্থ ও স্পিøন্টারসহ নানা সরঞ্জাম পাওয়া যায়। তবে যুবদল নেতাকে বাড়িতে পাওয়া যায়নি।

বাড়ি থেকে বাদশা (৪৪) ও আলম ওরফে আনিছ (৩০) নামে দুজনকে জিজ্ঞাসাবাদ চলছে। উদ্ধারকৃত বোমাগুলো বিএনপির ডাকা অবরোধ-হরতালে নাশকতা চালানো ছাড়াও সন্ত্রাসী কর্মকান্ডে মজুদ করা হয়েছিল।

অন্যদিকে মঙ্গলবার রাত দু‘টার দিকে র‌্যাব-৩ এর একটি দল সোহরাওয়ার্দী উদ্যানের তিন নেতার মাজারের একটি ঝোপের ভেতর থেকে ১৮টি হাতবোমা উদ্ধার করেছে। অবরোধ-হরতালে নাশকতা চালাতে এগুলো সেখানে লুকিয়ে রাখা হয়েছিল বলে র‌্যাবের ধারণা।