২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেয়ার নির্দেশ মোদির


জনকণ্ঠ ডেস্ক ॥ পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দোষীদের বিরুদ্ধে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার সকালে টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।

গত শনিবার ভোরে ধর্ষিত ৭৪ বছর বয়সী ওই সন্ন্যাসিনীর বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

ওদিকে রানাঘাটের এই ঘটনা নিয়ে মঙ্গলবার লোকসভায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদের ঘটনা ঘটেছে। ঘটনার চার দিন পার হলেও অভিযুক্তদের গ্রেফতার করতে না পারায় রাজ্য সরকারের সমালোচনা করে বিজেপি, সিপিএম ও কংগ্রেস সাংসদরা। খবর এএফপি বিবিসি, টাইমস অব ইন্ডিয়া ও অন্যান্য ওয়েবসাইটের।

এদিকে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধা তাঁর পরিচিতজনদের সঙ্গে সামান্য কথা বলেছেন। তাতে তিনি জানিয়েছেন, এ ঘটনায় আমার হৃদয় ভেঙ্গে গেছে। তবে তিনি আস্তে আস্তে বলেন, আমি এ ঘটনায় জড়িতদের ক্ষমা করে দিয়েছি। এ কথা শোনার পর হাসপাতালে উপস্থিতরা চোখের পানি ধরে রাখতে পারেননি। এই ঘটনায় ভ্যাটিকান থেকে পোপের একটি প্রতিনিধি দল বর্তমানে রানাঘাটের পথে রয়েছে।

সোমবার সন্ধ্যায় হাতপাতালে গিয়ে মমতা ওই সন্ন্যাসিনীর খোঁজখবর নেন। তাঁর ওপর নির্যাতনের প্রতিকার করতে প্রশাসন পদক্ষেপ নিচ্ছে, এই আশ্বাসও দেন মুখ্যমন্ত্রী। তিনি হাসপাতাল প্রধানের কাছে চিকিৎসার বিষয়ে বিশদ জানতে চান।

ওই দিন হাসপাতালে পৌঁছলে একদল স্কুলশিক্ষার্থী মমতার বিরুদ্ধে সেøাগান দেয়। তারা মমতার গাড়ির কনভয় আটকে দেয়ার চেষ্টা করে। সেøাগানে বলা হয়, গো ব্যাক সিএম। ওই সন্ন্যাসিনীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক বলেন, উনি ভাল আছেন। পরিচিতজনদের চিনতে পারছেন।