২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অভিহিত মূল্যের কাছাকাছি ১০ ব্যাংকের দর


অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০টি ব্যাংকের শেয়ার দর অভিহিত মূল্যের (ফেসভ্যালু) কাছাকাছি অবস্থান করছে। আবার এগুলোর মধ্যে দুটির দর অভিহিত মূল্যের নিচে নেমে গেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অভিহিত মূল্যের কাছে আসা ব্যাংকগুলো হলো- এক্সিম ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, যমুনা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, এনবিএল, এনসিসি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।

সূত্রমতে, এই তালিকায় থাকা এক্সিম ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১০ টাকা ৩০ পয়সা। গত দুই বছরের মধ্যে ব্যাংকটির সর্বোচ্চ দর ১৮ টাকা ৩০ পয়সা ও সর্বনিম্ন দর ৯ টাকা ৮০ পয়সা ছিল।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১০ টাকা ৫০ পয়সা। গত ২ বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১০ টাকা ৪০ পয়সা ও সর্বোচ্চ দর ছিল ১৭ টাকা ৩০ পয়সা। আইসিবি ইসলামিক ব্যাংক নেমে এসেছে অভিহিত মূল্যের নিচে। এ শেয়ারটির বর্তমান দর রয়েছে ৪ টাকা ৪০ পয়সা। গত ২ বছরে শেয়ারটি সর্বোচ্চ ৭ টাকা ১০ পয়সা ও সর্বনিম্ন ৪ টাকা ৩০ পয়সা দরে লেনদেন হয়েছে।

যমুনা ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১১ টাকা ৯০ পয়সা। গত ২ বছরের মধ্যে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২১ টাকা ৫০ পয়সা। আর সর্বনিম্ন দর ছিল ১১ টাকা ৬০ পয়সা। মার্কেন্টাইল ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১১টাকা ৬০ পয়সা। আলোচ্য সময়ে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২০ টাকা ৭০ পয়সা। আর সর্বনিম্ন মূল্য ছিল ১১ টাকা ১০ পয়সা। এনবিএল ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১০ টাকা ৪০ পয়সা। আলোচ্য সময়ে শেয়ারটির সর্বনিম্নের দর ছিল ৯ টাকা ৯০ পয়সাতে। আর শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১৯ টাকা ৮০ পয়সা। এনসিসি ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১০ টাকা ৩০ পয়সা। গত ২ বছরে এ শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১০ টাকা। সর্বোচ্চ দর ছিল ১৭ টাকা ২০ পয়সা।

প্রিমিয়ার ব্যাংকের শেয়ার দর নেমেছে অভিহিত মূল্যের নিচে। এ শেয়ারটির বর্তমান দর রয়েছে ৯ টাকা ১০ পয়সা। এর সর্বনিম্ন দর ছিল নেমেছিল ৮ টাকা ৮০ পয়সায়। শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১৪ টাকা ৮০ পয়সা। শাহজালাল ইসলামী ব্যাংকের বর্তমান শেয়ার দর রয়েছে ১০ টাকা ৬০ পয়সা। শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ৯ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ দর ছিল ২৫ টাকা ৮০ পয়সা। এছাড়া এখন স্ট্যান্ডার্ড ব্যাংকের বর্তমান দর ১১টাকা। এ শেয়ারটির সর্বনিম্ন মূল্য ছিল ১০ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ দর ছিল ১৯ টাকা ৭০ পয়সা।