২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাতীয় স্কুল হকি


স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা’র চূড়ান্ত পর্বের কুড়িগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয় ২-১ গোলে পিএম পাইলট উচ্চ বিদ্যালয়কে, আরমানিটোলা সরকারী উচ্চ বিদ্যালয় ২-১ গোলে দিনাজপুর পুলিশ লাইন্সকে, বিন্দুবাসিনী সরকারী উচ্চ বিদ্যালয় ৩-১ গোলে পটুয়াখালী সরকারী জুবিলি স্কুলকে এবং লতিফ মিউসিনিপ্যাল সেমিনারী ২-১ গোলে মোহাম্মদ মকন হাই স্কুলকে হারিয়ে পূর্ণ পয়েন্ট লাভ করে।

স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ১৯-২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওয়ালটন ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা’। এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বুধবার, জাতীয় ক্রীড়া পরিষদের কনফারেন্স রুমে বেলা সাড়ে ১১টায়। আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর ও এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ অন্যরা।

রাগবি কোচিং কোর্স

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার রাগবি প্রশিক্ষক ও রেফারিজ প্রশিক্ষণ কোর্স-২০১৫ এর সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠান মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজে অনুষ্ঠিত হয়। এছাড়া কোচিংয়ে অংশগ্রহণকারীদের নিয়ে একটি রাগবি প্রীতি ম্যাচও অনুষ্ঠিত হয়। ম্যাচে ছেলেদের চার দলÑ সাদা, লাল, নীল এবং হলুদ দল এবং মেয়েদের ‘এ’ এবং ‘বি’ দল নামে দুটি দল অংশ নেয়। খেলা শেষে প্রশিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ তারেক ইকবাল খান মসলিজ এবং কোচ কো-অর্ডিনেটর মুজিবুর রহমান, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদসহ ফেডারেশনের সদস্য পারভীন পুতুল। এবারের এই রাগবি কোচেস ও রেফারিজ কোর্সে শারীরিক শিক্ষা কলেজের ১২৫ শিক্ষার্থী ও বিভিন্ন স্কুল-কলেজের ক্রীড়া শিক্ষকসহ মোট ১৪৫ সনদপত্র গ্রহণ করেন। পাঁচ দিনব্যাপী এই কোর্স পরিচালনা করেন আইআরবি লেভেল ওয়ান প্রশিক্ষক আব্দুল আলীম, শাহাদাত হোসেন, হোসাইন আহমেদ জনি এবং মাফিজুল ইসলাম কাঞ্চন।

লিভারপুলের টানা পাঁচ জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে রেকর্ড টানা পঞ্চম জয় পেয়েছে লিভারপুল। সোমবার রাতে এ্যাওয়ে ম্যাচে দ্য রেডসরা ১-০ গোলে হারায় স্বাগতিক সোয়ানসি সিটিকে। লিভারপুলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন জর্ডান হেন্ডারসন।

গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৬৮ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। এরপর দু’দলই একাধিক সহজ গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়। এই জয়ে পয়েন্ট তালিকায় আরও উন্নতি হয়েছে লিভারপুলের। ২৯ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম। ব্রেন্ডন রজার্সের দলের লক্ষ্য এখন অন্ততপক্ষে সেরা চারে থেকে লীগ শেষ করা। কেননা লীগের প্রথম চারটি দল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সুযোগ পাবে।

২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৮। ৫৭ পয়েন্ট নিয়ে আর্সেনাল তৃতীয় ও ৫৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান চার নম্বরে।

সম্পর্কিত:
পাতা থেকে: