১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বুলুর বিবৃতিতে হরতাল বাড়ল ৪৮ ঘণ্টা


স্টাফ রিপোর্টার ॥ চলমান টানা অবরোধ ও হরতাল কর্মসূচীর মধ্যে আবারও হরতাল বাড়ল ৪৮ ঘণ্টা। মঙ্গলবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নামে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতাল বাড়ানোর ঘোষণা দেয়া হয়। এর আগেই বিএনপি জোট রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতাল পালনের ঘোষণা দিয়েছিল।

বরকত উল্লাহ বুলুর নামে পাঠানো বিবৃতিতে হরতাল ৪৮ ঘণ্টা বাড়ানো ছাড়াও বিএনপি জোট বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং শুক্রবার সারাদেশে নিখোঁজ বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের জন্য সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা করার জন্য ২০ দলীয় জোটের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বুলুর বিবৃতিতে বলা হয়, সালাহউদ্দিনের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তাকে গ্রেফতার করে আদালতে উপস্থাপন করার কথা আমরা বলেছি। কিন্তু তার মতো একজন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাকে উধাও করে ফেলার মতো ধৃষ্টতাকে কোনক্রমেই মেনে নেয়া যায় না। এটা সকলের জন্য অনিরাপদ এক অসভ্য পরিবেশেই কেবল সম্ভব। এর প্রতিবাদে এবং অনতিবিলম্বে সালাহউদ্দিনকে তার পরিবারের কাছে ফেরত দেয়ার দাবিতে আমরা ২০ দলীয় জোটের পক্ষ থেকে বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী অবরোধের পাশাপাশি ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করছি। হরতালের মধ্যেই বৃহস্পতিবার সারাদেশে ২০ দলীয় জোটের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হবে।

খালেদার কার্যালয়ে খাবার দিতে গিয়ে ২ ছাত্রদলকর্মী আটক ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে খাবার দিতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে ২ ছাত্রদলকর্মী। তারা বেসরকারী বিশ্ববিদ্যালয় আইইউবির উত্তরা ক্যাম্পাসের ছাত্র। আটককৃতরা হচ্ছে জুয়েল খান (২১) ও নাসিরউদ্দিন (২২)। তাদের দু’জনের বাড়িই নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায়। তারা রাজধানীর আজিমপুরে থাকেন ।

মঙ্গলবার বেলা পৌনে ২টায় ৫প্যাকেট বিরিয়ানি, ২টি পাকা পেঁপে ও দুই বোতল বোরহানি নিয়ে গুলশান কার্যালয়ে পৌঁছে দিতে যায় জুয়েল ও নাসির। এ সময় পুলিশ তাদের ধরে নিয়ে যায় বলে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উয়িং কর্মকর্তা সামসুদ্দিন দিদার জানান। আটকের আগে সেখানে উপস্থিত সাংবাদিকদের কাছে তারা বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়া না খেয়ে রয়েছেন জানতে পেরে আমরা তার জন্য খাবার নিয়ে এসেছি। এটা অপরাধের কিছু নয়। বরং আমাদের গণতান্ত্রিক অধিকার।

সম্পর্কিত:
পাতা থেকে: