২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পদযাত্রায় বাধা দেয়ার প্রতিবাদে দীঘিনালায় সকাল-সন্ধ্যা অবরোধ পালন


পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ ইউপিডিএফ সমর্থিত দীঘিনালা ভূমি রক্ষা কমিটির ডাকে সোমবার জেলার দীঘিনালা উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। বিজিবির ৫১ বাবুছড়া ব্যাটালিয়ন সদর দফতর নির্মান কার্যক্রম বন্ধ এবং ২১ পাহাড়ী পরিবারকে তাদের নিজ জমিতে পুনর্বাসনের দাবিতে রবিবার আয়োজিত পদযাত্রায় বাধা প্রদান ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে সংগঠনটি সোমবার অবরোধের ডাক দেয়।

অবরোধের কারণে দীঘিনালা উপজেলা ছাড়াও খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল । উপজেলা সদরে পিকেটিং চোখে না পড়লেও বাবুছড়া সড়কের বিভিন্ন স্থানে পিকেটাররা অবস্থান নেয়। অবরোধকে কেন্দ্র করে পুলিশসহ বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

উল্লেখ্য, বাবুছড়ায় ৫১ বিজিবি ব্যাটালিয়ন অভিমুখে পদযাত্রাকে কেন্দ্র করে রবিবার দুপুরে উপজেলার কার্বারিটিলা নামক এলাকায় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে ভূমি রক্ষা কমিটির সদস্যদের ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে নিরাপত্তাবাহিনী ও বিক্ষোভকারীদের কয়েকজন আহত হন।

ওই ঘটনায় পুলিশ কয়েকশ’ লোককে আসামি করে মামলা দায়ের করেছে। এর মধ্যে রবিবার ১১ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।