২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

বিমান কর্মকর্তাসহ ১৪ জনকে আসামি করে মামলা


স্টাফ রিপোর্টার ॥ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘রাঙ্গা প্রভাত’ উড়োজাহাজ থেকে ৬২ কেজি সোনা আটকের ঘটনায় বিমানের ৭ কর্মকর্তাসহ ১৪ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে শুল্ক গোয়েন্দা আব্দুল মতিন তালুকদার বাদী হয়ে বিমানবন্দর থানায় এই মামলা দায়ের করেন । গত ২ ফেব্রুয়ারি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইট থেকে এ সোনা উদ্ধার করা হয়।

মামলার আসামি বিমানের ৭ কর্মকর্তা হলেন- আক্তারুজ্জামান, আবু সালেহ, আনোয়ারা খান, আমিরুল ইসলাম, ইমরানুল ইসলাম, ওসমান গনি, নিরঞ্জন মালি। এছাড়া রাঙ্গা প্রভাতের ক্লিনার সিরাজ, বশিরউদ্দিন, সুইপার রুমেল, মুরাদ, আলমগীর, সিরাজ এবং মেকানিক আলাউদ্দিন ভূইয়াকে আসামি করা হয়েছে। ওই ফ্লাইটের পাইলট, কো-পাইলট ও কয়েক কেবিন ক্রু এই ঘটনায় জড়িত থাকতে পারে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

জান গেছে, গত ২ ফেব্রুয়ারি সোনা আটকের দুইদিন পর ঘটনার তদন্তে শুল্ক গোয়েন্দা অধিদফতর তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার সময় বেঁধে দেয়া হয়। এর পর এই প্রতিবেদন জমা দিতে দুই দফা সময় বৃদ্ধি করা হয়। যে উড়োজাহাজে এই সোনা আনা হয় সেটি বিমানবন্দরের বোর্ডিংব্রিজে থামানোর কথা ছিল। কিন্তু এর ব্যত্যয় ঘটিয়ে সংশ্লিষ্ট পাইলট যাত্রীসহ উড়োজাহাজটি টার্মিনাল ভবনের অদূরে হ্যাঙ্গারের কাছে একটি খোলা জায়গায় থামান। পরে সিঁড়ি দিয়ে যাত্রীদের নামানো হয়। কেন এই ব্যত্যয় ঘটানো হয় তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।