১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গণগ্রন্থাগার, খামার ও বসতঘর ভস্মীভূত


জনকণ্ঠ ডেস্ক ॥ শনিবার রাত ও রবিবার নাটোরে সরকারী গণগ্রন্থাগার ও সীতাকু-ে মুক্তিযোদ্ধার মার্কেটসহ বিভিন্ন স্থানে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর :

গাজীপুর ॥ গাজীপুরে মুরগি ও মাছের খাবার প্রক্রিয়াজাত ও সরবরাহকারী একটি প্রতিষ্ঠানের গুদামে রবিবার অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়। এলাকাবাসী জানায়, গাজীপুর মহানগরের আউটপাড়া এলাকায় ঢাকা পোল্ট্রি ফিস ফিড লিমিটেডের গুদামে রবিবার সকালে আগুন লাগে।

মাদারীপুর ॥ শনিবার রাত সাড়ে ৮টার দিকে মাদারীপুরে শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের নাওয়ারা গ্রামে অগ্নিকা-ে ৬টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকা-ে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি।

নাটোর ॥ নাটোরে সরকারী গণগন্থাগারে আগুন লেগে পুড়ে গেছে মূল্যবান বইসহ আসবাবপত্র। রবিবার সকাল ৬টার দিকে শহরের ভবানীগঞ্জ এলাকায় এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। নাটোর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুর রউফ ও এলাকাবাসী জানায়, সকাল ৬টার দিকে সরকারী গণগন্থাগারে ভিতরে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় হলরুমের তালা ভেঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুড়ে যায় মূল্যবান বইসহ আসবাবপত্র। তবে প্রাথমিকভাবে অগ্নিকা-ের সূত্রপাত কিভাবে তা নির্নয় করতে পারেনি তারা।

সীতাকু- (চট্টগ্রাম) ॥ সীতাকু-ের ১নং সৈয়দপুর ইউনিয়নের কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ জহিরুল ইসলামের মার্কেটে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। আগুনে মার্কেটের ৪টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা বলে ফায়ার সার্ভিস সূত্র জানায়। অপরদিকে রবিবার সকাল ১০টায় ২নং বারৈয়াঢালা ইউনিয়নে কান্তা ভূঁইয়ার বাড়িতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি বসতঘর পুড়ে যায়। বাড়ির মালিক কাশেম, বাবুল ও রাসেল জানান, রান্নাঘরের চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।