২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সবাইকে রাজপথে নেমে আন্দোলন করতে হবে ॥ মাহবুব


স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সঙ্কট সমাধানের একমাত্র পথ আন্দোলন বলে মন্তব্য করে দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান বলেছেন ঘরে বসে নয়, সবাইকে রাজপথে নেমে আন্দোলন করতে হবে। তাহলে বিদেশী মহল বুঝতে পারবে দেশের সমস্যা কোথায়। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সাধারণ মানুষ হত্যা করে ক্রসফায়ারের নামে মিথ্যা নাটক করছে বলে তিনি অভিযোগ করেন।

মাহবুবুর রহমান বলেন, অনির্বাচিত সরকার জনগণের সকল গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। তবে সব অধিকার হরণ করলেও ভোটের অধিকার হরণ করা যায় না। কিন্তু এ সরকার সাধারণ মানুষের ভোটের অধিকারও হরণ করেছে। আজ গোটা দেশ অবরুদ্ধ। মান্না, রিজভীসহ অনেককে দফায় দফায় রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে। এটা কোন সভ্য সমাজের আচরণ হতে পারে না।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এখন কোথায় আছেন, কি করছেন জানতে চেয়ে মাহবুবুর রহমান বলেন, সরকারকেই তার সন্ধান দিতে হবে। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে তিনি আত্মগোপনে আছেন। এসব ভাওতাবাজি বাদ দিয়ে সঠিক তদন্তের মাধ্যমে তার সন্ধান নিশ্চিত করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ইসতিয়াক আহমেদ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাশেদা বেগম হীরা, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মোঃ ইব্রাহিম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী প্রমুখ।