১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ময়মনসিংহে গাছে বেঁধে দুই যুবককে নির্যাতন ॥ প্রতিবাদে ৫ ঘণ্টা সড়ক অবরোধ


নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৪ মার্চ ॥ ভালুকা উপজেলার হাতিবেড় গ্রামের নিরীহ দুলাল ও মনিরকে ফুলবাড়িয়া উপজেলার কাহালগাঁও গ্রামে গাছে বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে পাঁচ ঘণ্টা ভালুকা-ঘাটাইল সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা।

এলাকাবাসী জানায়, ভালুকা উপজেলার হাতিবেড় গ্রামের দুলাল ও তার স্ত্রী শেফালী দীর্ঘদিন বিদেশে থাকা অবস্থায় জমি কেনার জন্য টাকা পাঠায়। এই টাকা দিয়ে দুলালের শ্যালক হামিদ তার নিজের ও বোনের নামে জমি কেনে। দুলাল দেশে এসে বিষয়টি জানতে পেরে হামিদকে জিজ্ঞাসা করলে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকালে দুলাল বন্ধু মনিরকে নিয়ে শ্বশুরবাড়ি বেড়াতে যায়। এ সময় পার্শ্ববর্তী ফুলবাড়িয়া উপজেলার এনায়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান কবিরের উপস্থিতিতে ওই এলাকার হামিদ, কাইয়ুম, আমিন, শফিউল আলম, রিয়াজ, চানু ও শিশিরের নেতৃত্বে তাদেরকে নির্যাতন করে। পরে দুলালকে গাছে বেঁধে বেধড়ক পিটিয়ে আহত করে।

এ ঘটনার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার সকালে পাঁচ ঘণ্টা ভালুকা-ঘাটাইল সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী। পরে উথুরা ইউপি চেয়ারম্যান ইছাহাক আলী বিচারের আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। দীর্ঘক্ষণ সড়ক অবরোধ থাকায় রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে ফুলবাড়িয়া থানায় ১০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, ওই মামলার এজাহারভুক্ত আসামি রিয়াজকে গ্রেফতার করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: