১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় আনসার সদস্যসহ নিহত তিন


জনকণ্ঠ ডেস্ক ॥ শুক্রবার রাত ও শনিবার সড়ক দুর্ঘটনায় আনসার সদস্য ও বৃদ্ধসহ নিহত হয়েছেন তিনজন। সাংবাদিকসহ আহত হয়েছেন তিনজন। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ ॥ শনিবার ভোরে উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া নামক স্থানে দ্রুতগামী মিনি ট্রাকের নিচে চাপা পড়ে শাহজাহান আলী (৭০) নামের এক আনসার সদস্যের মৃত্যু হয়েছে। তিনি উপজেলা আনসার ভিডিপিতে কর্মরত ছিলেন। উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা জানান, রাতে শাহজাহান আলী মহাসড়কে নিরাপত্তার দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বোয়ালিয়া ব্রিজের নিকট রাস্তা পারাপারের সময় দ্রুতগামী একটি মিনি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

জয়পুরহাট ॥ কালাই উপজেলার বৈরাগীর মোড় নামক এলাকায় শুক্রবার রাতে ভটভটি থেকে পড়ে হোসেন আলী (৫৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত বৃদ্ধ কালাই উপজেলার টাকাহুত গ্রামের বাসিন্দা।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় বাংলানিউজ২৪.কমের গোপালগঞ্জ প্রতিনিধি একরামুল কবীর আহত হয়েছেন। শনিবার সকালে গোপালগঞ্জ হাসপাতালের সামনে ব্যাটারি-চালিত একটি ইজিবাইক তাকে ধাক্কা দিলে তিনি রাস্তার ওপর ছিটকে পড়েন এবং মাথায় ও বুকে গুরুতর আঘাত পান। পরে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

দুর্গাপুর ॥ দুর্গাপুরের সদর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা মৃত হোসেন বেপারির পুত্র মোঃ আবুল কাশেম ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন ও মোটরসাইকেলে আরোহী তার স্ত্রী মোছাঃ বেগম, ও তার কন্যা মোছাঃ আক্তারা বেগম গুরুতর আহত হন শনিবার।

টাঙ্গাইলে প্রাক-বাজেট ও জেলা বাজেট সংলাপ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৪ মার্চ ॥ টাঙ্গাইলে প্রাক বাজেট ও জেলা বাজেট প্রাসঙ্গিক বিষয় শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহরের রেজিস্ট্রিপাড়া ব্যুরো বাংলাদেশ অডিটরিয়ামে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এই সংলাপের আয়োজন করে।

সিপিডির ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সঞ্চালনায় প্রাক-বাজেট সংলাপে জেলার সামাজিক, রাজনৈতিক, এনজিও সংস্থাসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার প্রায় অর্ধশত মানুষ মতামত ব্যক্ত করেন। বাজেট সংলাপে উঠে আসে জেলার অভিজ্ঞতা ও চাহিদার কথা। বক্তারা বলেন, যে লক্ষ্য নিয়ে জেলা বাজেট প্রণয়ন করা হয়েছিল সে লক্ষ্য অর্জিত হয়েছে কিনা বা আদৌ হবে কিনা তা নিয়ে অনেকে সংশয় প্রকাশ করেন। পর পর গত দুই বছর টাঙ্গাইল জেলা বাজেট প্রণয়ন করা হয়েছে। যে বাজেট প্রণয়ন করা হয়েছে তা রাজস্ব সম্পর্কে কোন ধারণা নেই। এই বাজেটের সঙ্গে জেলা প্রশাসনেরও কোন সম্পর্ক নেই। বাজেট বাস্তবায়ন ও পরিবীক্ষণে কোন পরিবর্তন আসেনি। সম্পদ বণ্টনেও কোন প্রভাব দেখা যায়নি। জনগণের কোন চাহিদার প্রতিফলন নেই। জনগণের অংশ গ্রহণ ও মতামত ছাড়াই এই বাজেট প্রণয়ন করা হয়।

সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিপিডির রিসার্চ ফেলো তৌফিকুল ইসলাম খান। স্বাগত বক্তব্য রাখেন, সিপিডির নির্বাহী পরিচালক অধ্যাপক মোস্তাফিজুর রহমান।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ সেকান্দার হায়াতের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান খান ফারুক। অন্য অতিথিরা হলেন সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল আলম শহীদ, অধ্যাপক মির্জা আব্দুল মোমেন।