২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সুন্দরবনে চার বনদস্যু ও বাউফলে জলদস্যু গ্রেফতার


জনকণ্ঠ ডেস্ক ॥ সুন্দরবনে চাঁদপাই রেঞ্জে দুই ও সাতক্ষীরা রেঞ্জ থেকে আরও দুই বনদস্যু আটক হয়েছে। এছাড়া বাউফলে জলদস্যু ফোরকান গাজী গ্রেফতার। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

বাগেরহাট ॥ সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের নন্দাবালা খাল এলাকা থেকে শনিবার সকালে সুমন বাহিনীর দুই দস্যুকে আটক করেছে বন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে দুই ট্রলার ও দুইটি রাম দা জব্দ করা হয়। আটককৃতরা হলো, বাগেরহাটের মংলা উপজেলার বৈদমারী এলাকার মোক্তার জমাদ্দারের ছেলে জমাদ্দার আয়নাল হক এবং মংলা সিগনাল টাওয়ার এলাকার নূরুল ইসলাম শেখের ছেলে মিজান শেখ।

সাতক্ষীরা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সাপখালী খাল থেকে মুক্তিপণের এক লাখ টাকা নেয়ার সময় বনদস্যু বাহিনী প্রধান মাহমুদসহ দুই বন্দস্যুকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। আটককৃত বনদস্যু হলো, বাহিনী প্রধান মাহমুদ আলী (২৮) । সে শ্যামনগর উপজেলার চাঁদনীমুখা গ্রামের জবেদ আলীর ছেলে। অপর বনদস্যুর নাম আবু তালেব (৩৭)। সে আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের মোসলেম উদ্দিন গাজীর ছেলে। এ সময় দুই জেলেকে উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে সাপখালী খাল থেকে তাদেরকে আটক করা হয়। শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাউফল ॥ তেঁতুলিয়া নদীর দুর্ধর্ষ জলদস্যু ফোরকান গাজীকে (৩২) গ্রেফতার করা হয়েছে। আজ শনিবার ভোর রাতে গোপন সূত্রে খবর পেয়ে বাউফল থানার দারোগা হুমায়ুন কবিরের নেতৃত্বে পুলিশ পার্শ্ববর্তী চরফ্যাশন উপজেলার শশিভূষন থেকে তাকে গ্রেফতার করে। ফোরকান গাজীর বিরুদ্ধে বাউফলসহ পটুয়াকালী ও ভোলা জেলার বিভিন্ন থানায় ডাকাতি, খুনসহ বিভিন্ন ধরনের ২২টি মামলা রয়েছে।

কক্সবাজারে উত্ত্যক্তের মামলা করায় ফের হামলা ॥ আহত দুই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় দশম শ্রেণীর ছাত্রীকে উত্ত্যক্ত করার বিরুদ্ধে মামলা করায় ছাত্রদল ও যুবদল ক্যাডাররা ওই ছাত্রীর মা-বোনদের উপর ফের হামলা চালিয়েছে। আশঙ্কা জনক অবস্থায় চকরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই ছাত্রীর মা ও বড়বোনকে শনিবার সকালে কোচপাড়ার মনছুর আলমের বাড়িতে সন্ত্রাসীরা এ হামলা চালায়। আহত সুমি জানায়, জেলা জজ আদালতের নির্দেশে চকরিয়া থানা পুলিশ শুক্রবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে বখাটে আবু হেনা মোস্তফা জামানসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রেকর্ড করায় এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রদল ক্যাডার আবু হেনার নেতৃত্বে বখাটেরা তাদের উপর দ্বিতীয় দফা হামলা চালিয়েছে। জানা যায়, জেলার চকরিয়া কোরক বিদ্যাপীঠের দশম শ্রেণীর ছাত্রীকে (১৪) স্কুলে যাওয়া-আসার পথে প্রায় সময় উত্ত্যক্ত করত ছাত্রদল ক্যাডার আবু হেনা মোস্তফা জামান। গত সোমবার রাতে বাড়ির টিউবওয়েল থেকে পানি আনতে গেলে চকরিয়া ৮নং ওয়ার্ড বিএনপি নেতা জসিম উদ্দিনের পুত্র ছাত্রদল ক্যাডার আবু হেনা মোস্তফা জামান ও তার দুই সহযোগী ওই ছাত্রীকে ঝাপটে ধরে যৌন নির্যাতনের প্রচেষ্টা চালায়। কিশোরীর চিৎকারে অভিভাবকরা এগিয়ে আসলে দুই দুর্বৃত্ত পালিয়ে যায়। লম্পট আবু হেনা মোস্তফা জামানকে আটক করে তার পিতা ও স্বজনদের খবর দেয়া হলে ছাত্রদল ও যুবদলের ক্যাডাররা ওই ছাত্রীর পিতা মাতাসহ কিশোরীদের উপর হামলা চালায়।