১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রধান বিচারপতির গাজীপুর আদালত পরিদর্শন


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ মার্চ ॥ বিচারকের খাসকামরা ও এজলাসে হামলা, ভাংচুর এবং তছনছের ঘটনায় বৃহস্পতিবার দুপুরে গাজীপুর আদালত পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

তিনি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ক্ষতিগ্রস্ত এজলাস ঘুরে দেখেন এবং আইনজীবী নেতৃবৃন্দ ও বিচারকদের সঙ্গে কথা বলেন। এ সময় সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ খালেদা ইয়াসমিন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক মহসীন, আইনজীবী নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জমি সংক্রান্ত বিরোধের জেরে গাজীপুর বারের আইনজীবী ইব্রাহিম খলিলকে গ্রেফতারের প্রতিবাদে বুধবার আইনজীবীরা বিক্ষোভ সমাবেশ করে। কর্মসূচী পালনকালে কয়েক বিক্ষুব্ধ আইনজীবী গাজীপুর সদরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্মলেন্দু দাশের এজলাসে ও খাসকামরায় হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর এবং ফাইলপত্র তছনছ করে। এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

যশোরে ৬১ জনকে অভিযুক্ত করে চার্জশীট

ভোট কেন্দ্রে হামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোরের মণিরামপুরের একটি ভোট কেন্দ্রে হামলা ও প্রিসাইডিং অফিসারকে মারপিট ঘটনা জড়িত বিএনপি জামায়াতের ৬১ নেতাকর্মীকে অভিযুক্ত করে চার্জশীট দেয়া হয়েছে। বুধবার মণিরামপুর থানার এসআই শাহাজাহান আহম্মেদ আদালতে মামলার চার্জশীট দাখিল করেছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট কেন্দ্রে হামলা ও প্রিসাইডিং অফিসারকে মারপিটের অভিযোগে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আতিয়ার রহমান বাদী হয়ে মনিরামপুর থানায় মামলা করেন।

কুমিল্লায় ৭০ লাখ টাকার পণ্যসহ সাত ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১২ মার্চ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকা থেকে কাপড় বোঝাই কাভার্ডভ্যান ছিনতাই মামলায় পুলিশ বৃহস্পতিবার লুণ্ঠিত ৭০ লাখ টাকার মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে। চৌদ্দগ্রাম থানার ওসি (তদন্ত) জানান, বাবুরহাটের কাপড় ব্যবসায়ী আইয়ুব আলী গত ২০ ফেব্রুয়ারি তার আড়ত থেকে ৭০ লাখ টাকা মূল্যের দেশীয় কাপড় চট্টগ্রামের টেরিবাজার পৌঁছানোর জন্য কাভার্ডভ্যানটি ভাড়া করে। ওইদিন সকাল ৯টায় মালবোঝাই কাভার্ডভ্যানটি চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে। রাস্তায় যানজট থাকায় কাভার্ডভ্যানটি মহাসড়কের চৌদ্দগ্রামের চিওড়া রাস্তার মাথায় পৌঁছতে রাত সোয়া ১১টা বেজে যায়। এ সময় চালক কাভার্ডভ্যানটি থামিয়ে অজ্ঞাত দুই ব্যক্তিকে গাড়িতে তুলে নেয়।