১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মোদি কাল জাফনা যাচ্ছেন


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চলতি সপ্তাহে শ্রীলঙ্কায় তামিলদের যুদ্ধবিধ্বস্ত আবাসভূমি পরিদর্শনে যাচ্ছেন। একে দেশটির নতুন সরকারের সঙ্গে সমঝোতার জোরালো বার্তা বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, মোদি ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে শ্রীলঙ্কায় তামিলদের আবাসভূমিতে যাচ্ছেন। শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্টের ভারত সফর ও দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজা পাকসের সঙ্গে নয়াদিল্লীর সম্পর্কের অচলাবস্থা নিরসনের ইঙ্গিত দেয়ার কয়েক সপ্তাহের মধ্যে মোদি তাঁর প্রথম সরকারী সফরে কলম্বো যাচ্ছেন।

ভারত মহাসাগরীয় দেশগুলো সফরের অংশ হিসেবে মোদি মেসেসাস ও মরিশাস যাবেন। তবে তিনি মালদ্বীপ যাচ্ছেন না। মালদ্বীপে সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের গ্রেফতার নিয়ে রাজনৈতিক সঙ্কট চলছে।

ফার্গুসনে বিক্ষোভ থেকে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের ফার্গুসনে দু’পুলিশ কর্মকর্তাকে গুলি করা হয়েছে। তাদের একজনের মুখে ও অপরজন কাঁধে গুলি লেগেছে বলে সেন্ট লুইস কাউন্টির পুলিশ প্রধান জন বেলমার জানান। তিনি আরও জানান, উভয়ে গুরুতরভাবে আহত হলেও তারা সজ্ঞান ছিলেন। গতবছর নিরস্ত্র কৃষ্ণাঙ্গ কিশোর মাইকেল ব্রাউনকে গুলি করে হত্যার পর সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মার্কিন বিচার বিভাগের এক প্রতিবেদনে ফার্গুসনে পুলিশের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের প্রমাণ উঠে আসায় শহরটির পুলিশপ্রধান থমাস জ্যাকসন পদত্যাগ করেন। খবর বিবিসির।