১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক বাংলাদেশ-যুক্তরাষ্ট্রে সম্পর্ক খুবই সন্তোষজনক ॥


স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক এখন খুবই সন্তোষজনক অবস্থানে রয়েছে। দুই দেশের মধ্যে এই সম্পর্ক আরও বাড়বে। বুধবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত দেড় ঘণ্টা বৈঠক করেন। বৈঠক শেষে রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট গণমাধ্যমকর্মীদের বলেন, দুই দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক নিয়ে আলাপ করেছি। এটা দূতাবাস এবং পররাষ্ট্র সচিবের সঙ্গে নিয়মিত যোগাযোগের একটি অংশ।

পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে কী বিষয়ে আলাপ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের দ্বি-পাক্ষিক সব বিষয় নিয়েই আলাপ করেছি। দুই দেশের দ্বি-পাক্ষিক ইস্যুগুলো পর্যালোচনা করে দেখলাম। দ্বি-পাক্ষিক ইস্যুগুলো কী অবস্থায় আছে, জানতে চাইলে তিনি বলেন, খুবই সন্তোষজনক অবস্থায় আছে। ভাল অবস্থায় আছে। আমরা দুই দেশের সম্পর্ক বাড়ানোর লক্ষ্যে কাজ করছি।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশ সফরে বিষয়ে জানতে চাইলে মার্শা বার্নিকাট বলেন, এই মুহূর্তে আমি এই বিষয়ে কিছুই জানাতে পারছি না। কেননা আমার কাছে পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সফর সম্পর্কে কোন তথ্য নেই। আপনাদের আমি আশ্বস্ত করতে চাই, যখনই আমি তার সফর সম্পর্কে জানতে পারব, তার পাঁচ মিনিটের মধ্যেই আপনাদের জানিয়ে দেব। আমরা সফরের জন্য তাকে (জন কেরি) সবসময়ই উৎসাহ দিয়ে আসছি। পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের কাছে বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে তিনি এই বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

সম্পর্কিত:
পাতা থেকে: