২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আর্জেন্টিনায় ফরাসী ক্রীড়াবিদসহ নিহত ১০


আর্জেন্টিনার উত্তর-পশ্চিমাঞ্চলীয় লা রোজা রাজ্যে সোমবার দুটি হেলিকপ্টারের সংঘর্ষে ১০ জন নিহত হয়েছে। নিহতরা সবাই হেলিকপ্টার দুটির আরোহী। এদের মধ্যে আটজন ফ্রান্সের নাগরিক এবং পাইলট দুইজন আর্জেন্টিনার নাগরিক। খবর বিবিসির।

ফরাসী প্রেসিডেন্টের দফতর থেকে নিশ্চিত করা হয়েছে, নিহতদের মধ্যে ফ্রান্সের তিন ক্রীড়া ব্যক্তিত্ব রয়েছেন। এরা হলেন অলিম্পিকে সোনাজয়ী সাঁতারু ক্যামিলি মুফাত (২৫) ও মুষ্টিযোদ্ধায় ব্রোঞ্জজয়ী এ্যালেক্সিস ভাস্তিন (২৮) ও নারী সেলর ফ্লোরেন্স আর্তুদ (৫৭)। প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ এক বিবৃতিতে বলেছেন, এ দুর্ঘটনায় ফরাসী নাগরিকের আকস্মিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। মুফাত ২০১২ সালের লন্ডন অলিম্পিকে সাঁতারে তিনটি মেডেল জেতেন। এর মধ্যে ৪০০ মিটার ফ্রিস্টাইলে তিনি সোনা পান। তিনি ২০১৪ সালে প্রতিযোগিতামূলক সাঁতার থেকে অবসর নেন। ভাস্তিন ২০০৮ সালে বেজিং অলিম্পিকে বোঞ্জ পান। আর আর্তুদ একজন সুদক্ষ সেলর ছিলেন। ১৯৯০ সালে একক আটলান্টিক রেসে তিনি জয়ী হন।

লা রোজার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এয়ারস থেকে এক হাজার ১৭০ কিলোমিটার দূরের ভিলা কাসতেলি এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। চ্যানেল টিএফওয়ানের জনপ্রিয় রিয়্যালিটি শো ‘ড্রপড’ এর শূটিংয়ের সময় এ দুর্ঘটনা ঘটে। ওই শোতে সেলিব্রেটিদের হেলিকপ্টারে নিয়ে বিরান প্রকৃতির মাঝে ছেড়ে দিয়ে তাদের বাঁচার লড়াই দেখানো হয়। এই শোতে অংশ নেয়া সাবেক ফরাসী ও আর্সেনাল ফুটবল খেলোয়াড় সিলভাইন উইলটর্ড দুর্ঘটনার প্রতিক্রিয়ায় এক ট্যুইটে বলেছেন, আমি আমার বন্ধুদের হারিয়ে মর্মাহত।

আমি ভীত, আমি আতঙ্কিত, আমার কিছু বলার নেই, আমি কিছু বলতে পারব না। দুর্ঘটনার কারণ পরিষ্কার নয়। যে পার্বত্য এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে সেখানকার আবহাওয়া ভাল ছিল।