১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গাঁজা, ফেন্সিডিল ও যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার ॥ আটক ১২


জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে গাঁজা, ফেনসিডিল ও যৌন উত্তেজক ট্যাবলেটসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি। বাউফলে গাঁজা বিক্রির অভিযোগে এক মহিলাকে ছয় মসের কারাদ- দিয়েছে আদালত। এছাড়া লক্ষ্মীপুরের রায়পুর থানা পুলিশের বিরুদ্ধে মাদক বিক্রেতার সঙ্গে সখ্যর অভিযোগ পাওয়া গেছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার-

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে পৃথক দুটি অভিযানে তিনটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ দুইজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মদনপুর ও ফতুল্লার কাশিপুর এলাকায় এই পৃথক দুটি অভিযান চালায় পুলিশ। কাঁচপুর হাইওয়ে পুলিশের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দর উপজেলার মদনপুর এলাকায় দুটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ২ মণ গাঁজা ও ৬২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

নওগাঁ ॥ সোমবার রাতে বিজিবি নওগাঁ ৪৩ ব্যাটালিয়নের বিশেষ টহল দল সীমান্তের ২০১/৪৩ পিলার সংলগ্ন বিন্দুপাড়া গ্রাম থেকে ২২০ বোতল ভারতীয় ফেনসিডিল আটক করেছে। ওই গ্রামে নদীর ধারে মাটি খুঁড়ে ফেনসিডিলগুলো লুকিয়ে রাখা হয়েছিল।

দিনাজপুর ॥ মঙ্গলবার ভোরে দিনাজপুরে বিজিবি অভিযান চালিয়ে ৫ লক্ষাধিক টাকার মাদক উদ্ধার করেছে। এ সময় ৭ চোরাকারবারিকে আটক করা হয়।

জানা গেছে, বিজিবি সেক্টর ও ৩ বিজিবির হিলি সিপি ক্যাম্পের সদস্যরা সীমান্তবর্তী এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব ভারতীয় মাদকদ্রব্য ও পণ্য উদ্ধার করেছে। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে ফেনসিডিল, মদ, যৌন উত্তেজক ট্যাবলেট প্রাকটিন ও ডেক্সিন, মোটরসাইকেল, গাঁজা, গরু, প্যান্ট ও শার্টপিস ও কেরোসিন তেল।

নড়াইল ॥ লোহাগড়া উপজেলার এড়েন্দা বাজার এলাকার একটি বাড়ি থেকে ১০ কেজি গাঁজা ও ছয় পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা ইয়াসিন শেখকে (২৫) আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেল তিনটার দিকে তাকে আটক করা হয়। ইয়াছিন কাশিপুর গ্রামের আকুব্বর শেখের ছেলে।

সিলেট ॥ কোম্পানীগঞ্জ থেকে সাড়ে ৮ লক্ষাধিক টাকার মাদক উদ্ধার করেছে বিজিবি। সোমবার রাতে উপজেলার মাঝেরগাঁও এলাকায় বিজিবি ৫ ব্যাটালিয়নের অধীনে উৎমা বিওপির একটি প্রতিনিধি দল অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় এসব মাদক উদ্ধার করে।

কেরানীগঞ্জ ॥ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় অভিযান চালিয়ে ৫শ’ বোতল ফেনসিডিলসহ শওকত ও ফালু নামের দুই মাদক বিত্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সোমবার রাতে চুনকুটিয়া স্বপ্নধারা আবাসিক এলাকার মনিরুল ইসলামের ভাড়াটিয়া বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় ৫২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গাঁজা বিক্রেতার কারাদণ্ড

বাউফল ॥ বাউফলে গাঁজা বিক্রির দায়ে ঝুনু বেগম (৩৫) নামের এক মহিলাকে ৬ মাসের সশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মেজিস্ট্রেট এ বিএম সাদিকুর রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন। ঝুনু বেগম বাউফল পৌর শহরের ১নং ওয়ার্ডের কাগজীর পুল এলাকার ছলেমান মিয়ার স্ত্রী।

মাদক বিক্রেতার সঙ্গে পুলিশের সখ্যর অভিযোগ

সংবাদদাতা ॥ লক্ষ্মীপুরের রায়পুরে মাদকদ্রব্যসহ আটক রাসেল নামে এক চিহ্নিত মাদক বিক্রেতাকে পুলিশ আইনের ৩৪ ধারায় কোর্টে চালান দেয়ায় অভিযোগ উঠেছে থানা পুলিশের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে পৌর শহরের নতুনবাজার এলাকায়। বিপুল পরিমাণ ইয়াবা গায়েব ও নগদ টাকার বিনিময়ে ওই মাদক বিক্রেতাকে বাঁচিয়ে দেয়া হয় বলে অভিযোগ রয়েছে। আগের দিন রাতে শহরের ফিশ হ্যাচারি এলাকা থেকে মাদক সেবনরত আবস্থায় চারজনকে হাতেনাতে আটক করেও তাদের ছেড়ে দেয় পুলিশ।