১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ওদের বিচারের মুখোমুখি করব ॥ জয়


স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমাকে হত্যার চেষ্টার বিষয়টি আমি খুবই ব্যক্তিগত ব্যাপার হিসেবে নিচ্ছি। যারা এর জন্য দায়ী, তারা বিএনপির যত উচ্চ পর্যায়ের নেতৃত্বই হোক না কেন, আমি তাদের হদিস বের করে বিচারের মুখোমুখি করব। রবিবার রাতে সজীব ওয়াজেদ জয় তাঁর ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ কথা বলেন।

বিএনপির উচ্চ পর্যায়ের নেতৃত্বের বিরুদ্ধে অপহরণ ও হত্যা পরিকল্পনার অভিযোগ এনে সজীব ওয়াজেদ জয় বলেন, ক্ষতিগ্রস্ত হিসেবে যুক্তরাষ্ট্রের একটি আদালতে এ বিষয়ে একটি বক্তব্য উপস্থাপন করেছেন তিনি। সেই আদালতে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনের পুত্র রিজভী আহমেদ সিজারের সাজা ঘোষণা করা হয়।

সিজারের সাজার আদেশ সম্পর্কে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের একটি প্রেস রিলিজের লিংক দিয়ে জয় তার ফেসবুকে লিখেছেন, বিএনপির উচ্চ পর্যায়ের নেতৃত্ব সিজারকে মাসে ৪০ হাজার মার্কিন ডলার দেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রথম দফায় ৩০ হাজার মার্কিন ডলার ক্যাশ প্রদান করে। তদন্ত চলছে তাই আমি তাদের নাম প্রকাশ করতে পারছি না। বিএনপি আমাকে মার্কিন যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনা করেছিল। এ ধরনের পরিকল্পনাকে ‘জঙ্গীবাদী আচরণ’ আখ্যায়িত করে জয় বলেন, যে দল নিরীহ মানুষ ও শিশুকে জ্যান্ত পুড়িয়ে মারে, তাদের কাছ থেকে আর কী আশা করা যায়?

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সমালোচক ও কথিত সুশীল সমাজের প্রতিনিধিদেরও সমালোচনা করেন সজীব ওয়াজেদ জয়। তিনি লিখেছেন, বিএনপি অপহরণ ও হত্যা করতে পারে তার পরও তারা কখনই বিএনপিকে সরাসরি দায়ী করে কিছু বলবে না। তারা সবসময় দুই দলকে দোষী করবে। আমাকে হত্যা করার জন্য বিএনপির এই প্রচেষ্টার সপক্ষে তারা কোন যুক্তি তুলে ধরবে এখন?

সম্পর্কিত:
পাতা থেকে: