২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিহত রণজিতের সন্তানদের দায়িত্ব নিলেন পানি সম্পদমন্ত্রী


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ হাটহাজারীতে হরতালকারীদের পেট্রোলবোমার আগুনে পুড়ে নিহত দিনমজুর রণজিৎ নাথের সন্তানদের পড়ালেখার দায়িত্ব নিলেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। শনিবার তিনি রণজিতের এনায়েতপুর গ্রামের বাড়িতে গিয়ে তার স্বজনদের সঙ্গে সাক্ষাত করে এ প্রতিশ্রুতি প্রদান করেন। মন্ত্রী তাঁর ব্যক্তিগত তহবিল থেকে এই পরিবারকে ৫০ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেন।

পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে এ সময় ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোয়াজ্জেম হোসাইন, হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল, ধলই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল মনসুর এবং প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় তিনি রণজিৎ নাথের স্ত্রী ছবি রাণী নাথ, কন্যা তৃতীয় শ্রেণীর ছাত্রী শান্তা দেবী (৯), পুত্র প্রথম শ্রেণীর ছাত্র প্রান্ত নাথ (৬) এবং স্বজনদের সান্ত¡না দেন। পরিবারে তখন হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তিনি পেট্রোলবোমা নিক্ষেপকারীদের ধরতে প্রশাসনকে নির্দেশ দেন। মন্ত্রী রণজিতের পরিবারকে ৫০ হাজার টাকার আর্থিক অনুদান ছাড়াও দুই সন্তানের লেখাপড়ার জন্য প্রতিমাসে ১ হাজার টাকা করে অনুদানের প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, গত ৪ মার্চ রাত সাড়ে ১০টার দিকে হাটহাজারী উপজেলার চারিয়া বুড়ি পুকুর পাড় এলাকায় হরতালকারীদের পেট্রোলবোমায় মারাত্মকভাবে দগ্ধ হন দিনমজুর রণজিৎ।