২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই সংগঠনের কর্মসূচী ঘিরে উত্তপ্ত হচ্ছে বান্দরবান


নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৮ মার্চ ॥ জাগো পার্বত্যবাসী নামের বাঙালী সংগঠনের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল অন্যদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কর্মসূচীকে ঘিরে উত্তপ্ত হতে যাচ্ছে বান্দরবান পার্বত্য জেলা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মূলত আগামী ১২ মার্চ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা সন্তু লারমার বান্দরবান সফর ও ১৩ মার্চ পাহাড়ী ছাত্র পরিষদের জেলা সম্মেলন। আর এই কর্মসূচীকে সামনে রেখে পাহাড়ে জেএসএস কর্র্তৃক সন্ত্রাস, চাঁদাবাজি, অপহরণ ও হত্যার প্রতিবাদে আগামী ১২ ও ১৩ মার্চ বান্দরবানে টানা ৩৬ ঘণ্টার হরতাল ডেকেছে জাগো পার্বত্যবাসী নামের একটি সংগঠন।

হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করে সংগঠনটির আহ্বায়ক, জেলা যুব দলের যুগ্ম আহ্বায়ক আবিদুর রহমান বলেন, পাহাড়ে জেএসএস কর্তৃক সন্ত্রাসী কর্মকা- ও চাঁদাবাজির কারণে ব্যবসায় করতে পারছে না ব্যবসায়ীরা, এরই প্রতিবাদে হরতালের ডাক। তিনি আরও বলেন, আগামী ১১ মার্চ শহরে বিক্ষোভ সমাবেশ করবে সংগঠনটির নেতাকর্মীরা।

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সূত্রে জানা যায়, আগামী ১২ মার্চ আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার বান্দরবান সফরের কথা রয়েছে। তিনি ১৩ মার্চ চিম্বুক পাহাড়ের ফারুক পাড়ায় পাহাড়ী ছাত্র পরিষদের জেলা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ বিষয়ে জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা ও আঞ্চলিক পরিষদের সদস্য কেএস মং মার্মা বলেন, হরতালের বিষয় সম্পর্কে আমার জানা নেই, তবে আগামী ১২ মার্চ জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার বান্দরবান সফর কথা রয়েছে।