২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পঞ্চগড়ে ৪২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই


জনকণ্ঠ ডেস্ক ॥ কলাপাড়ায় ২২, রাজবাড়িতে ১৫ ও পঞ্চগড়ে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠান অগ্নিকা-ে পুড়ে গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদ দাতাদের।

কলাপাড়া ॥ কলাপাড়া পৌর শহরের নতুন বাজার পানপট্টিতে ভয়াবহ আগুনে ২২ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার মধ্যরাতে অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাকাল চেষ্টা করে কলাপাড়া ও আমতলী ফায়ার সার্ভিস টিম আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে ২২ দোকানি নিঃস্ব হয়ে গেছে। দোকানি হালিম, আলমগীর, নেসার, ইউনুস, কালাম, আলানুর, নয় পান দোকানিসহ প্রত্যেকে এখন দিশেহারা হয়ে পড়েছে।

হালিম জানান, এক টাকার মালও রক্ষা করতে পারেননি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন নেভাত গিয়ে অন্তত চারজন আহত হয়। এর মধ্যে মলয় (৩৫) গুরুতর আহত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা।

রাজবাড়ী ॥ রবিবার ভোরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজারে এবং গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চঘাটের কাছে পৃথক ২টি অগ্নিকা-ে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লাখ টাকা।এতথ্য ফায়ার ব্রিগেড এবং ক্ষতিগ্রস্তদের কাছ থেকে পাওয়া। বহরপুর বাজারে অগ্নিকা- ঘটে ভোর ৪টার দিকে। এ ঘটনায় সাইফুজ্জামান চুন্নু, আতিয়ার রহমানের দোকানসহ বইয়ের লাইব্রেরি, সারের দোকান, মুদিখানাসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়।

অপর দিকে ভোর সাড়ে ৪টার দিকে দৌলতদিয়া লঞ্চঘাটে গাজী স্টোর, কামাল স্টোর, শফিকুল বোর্ডিং, নিজাম স্টোরসহ ৫ দোকানে অগ্নিকা- ঘটে। রাজবাড়ী ও পাংশা ফায়ার সার্ভিস আগুন আয়ত্তে আনে।

পঞ্চগড় ॥ বোদায় আকস্মিক অগ্নিকা-ে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। শনিবার গভীর রাতে উপজেলার মাড়েয়া বাজারে অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে বোদা ফায়ার সার্ভিসের গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।