১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নাগাল্যান্ডে কার্ফু অব্যাহত ॥ অসমে বনধ আহ্বান


ভারতের নাগাল্যান্ডের ডিমাপুরে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে জেল থেকে বের করে পিটিয়ে হত্যার ঘটনায় জারি করা কার্ফু এখনও অব্যাহত রয়েছে। এছাড়া দুই রাজ্য নাগাল্যান্ড ও অসম সীমান্ত এলাকা সিল করে দেয়ার পর কেন্দ্র থেকে সেখানে হাই এ্যালার্ট জারি করা হয়েছে। ঘটনার জন্য নাগাল্যান্ড সরকার বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে এবং ইতোমধ্যে তিন কর্মকর্তাকে বরখাস্ত করেছে। খবর এনডিটিভির।

ঘটনার প্রতিবাদে অসমে দুটি সংগঠনের পক্ষ থেকে রবিবার বনধের ডাক দেয়া হয়েছে। এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নাগাল্যান্ড ও অসমে যে কোন অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে এই আশঙ্কায় সেখানকার সেনাবাহিনীকে সক্রিয় থাকতে বলা হয়েছে এবং শান্তি বজায় রাখতে প্যারা মিলিটারি ফোর্সের সাহায্যও চাওয়া হয়।

মেক্সিকোর পর্বত শৃঙ্গে ৫৫ বছরের পুরনো মৃতদেহের সন্ধান

মেক্সিকোর সর্বোচ্চ পর্বত শৃঙ্গে দুই পর্বতারোহীর মমিতে পরিণত হওয়া দেহ পাওয়া গেছে। আরোহী দুজন একে অন্যকে জড়িয়ে ধরে আছেন। ধারণা করা হচ্ছে, ১৯৫৯ সালে পর্বতারোহণকালে তুষারঝড়ে তারা মারা গিয়েছিলেন। খবর এএফপির।

পিকো ডি অরিজিবা পর্বতের শৃঙ্গে শুক্রবার ওই যুগলের মৃতদেহ পাওয়া গেলেও তা নামিয়ে আনা হয়নি। এগুলো নামিয়ে আনতে বিশেষ শবাধার তৈরি করা হচ্ছে। আশা করা হচ্ছে, সোমবার মৃতদেহ দুটি নামিয়ে আনা যাবে। মধ্যাঞ্চলীয় পুয়েবলা রাজ্যে অবস্থিত পর্বতটির শীর্ষে উঠে আরোহীরা বৃহস্পতিবার হিমবাহের টুকরোর মধ্যে আটকেপড়া একজন মৃত ব্যক্তির মাথা দেখতে পান। এরপর সেখানে উদ্ধারকর্মীদের তৎপরতা শুরু হয়।