২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অভিজিৎ হত্যার বিচার দাবিতে মানববন্ধন


জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশের বংশোদ্ভূত মার্কিন নাগরিক ও ব্লগার ইঞ্জিনিয়ার অভিজিৎ রায় হত্যার বিচারের দাবিতে বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, কক্সবাজারে ও টঙ্গীতে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে বক্তরা অভিজিৎ হত্যার দ্রুতবিচার দাবি করেন। খবর সংবাদদাতা, স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অভিজিৎ রায় হত্যার বিচারের দাবিতে বুধবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে মানববন্ধন করেছে কয়েকটি সাংস্কৃতিক সংগঠন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান অভিজিৎ হত্যার বিচার দাবি করে বলেন, সংবিধানের ধারা অনুসারে প্রতিটি মানুষের মতপ্রকাশের স্বাধীনতা আছে।

কক্সবাজার ॥ অভিজিৎ রায় হত্যাকারীদের গ্রেফতার এবং জঙ্গীবাদ ও সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে কালো ব্যাজ ধারণ ও গণঅবস্থান কর্মসূচী পালিত হয়েছে। বুধবার কক্সবাজার কোর্টবিল্ডিং চত্বরে মানিক বৈরাগীর সভাপতিত্বে ও অন্তিক চক্রবর্তীর সঞ্চালনায় মানববন্ধন পালন করা হয়।

টঙ্গী ॥ অভিজিৎ হত্যার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট টঙ্গী শাখার উদ্যোগে বুধবার বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক কলেজ গেট এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বিষাক্ত রাসায়নিকের মজুদ নিয়ে আইন বিষয়ক মত বিনিময় সভা

সশস্ত্র বাহিনী বিভাগে বুধবার সরকারী, বেসরকারী বিভিন্ন সংস্থা ও জাতীয় কর্তৃপক্ষের কর্মকর্তাদের মধ্যে পারস্পরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় তফসিলভুক্ত ও তফসিলবহির্ভূত রাসায়নিক দ্রব্যের আমদানি ও রফতানি ক্ষেত্রের নিয়মাবলী, শিল্পকারখানার সেফটি ও সিকিউরিটি এবং জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশনের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা হয়। আলোচনা সভায় বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষের পক্ষে কর্নেল মোঃ সাজ্জাদ হোসাইন, এএফডব্লিউসি, পিএসসি স্বাগত বক্তব্য রাখেন ও ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী সমাপনী বক্তব্য রাখেন।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. সৈয়দা সুলতানা রাজিয়া, রাজিউর রহমান মল্লিক, অতিরিক্ত প্রধান রসায়নবিদ, বাংলাদেশ কেমিক্যালস ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এবং জাতীয় কর্তৃপক্ষ, নির্বাহী সেলের লেফটেন্যান্ট কমান্ডার লুৎফুন্নাহার।-আইএসপিআর।