১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

বিএসআরএমের আইপিওতে ২০ গুণ আবেদন


অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (বিএসআরএম) আইপিওতে (প্রাথমিক গণপ্রস্তাব) এক হাজার ২৩২ কোটি ৩৮ লাখ টাকার আবেদন জমা হয়েছে, যা কোম্পানির চাহিদার তুলনায় ২০ দশমিক ১২ গুণ বেশি আবেদন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এই কোম্পানির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৬১ কোটি ৫০ লাখ টাকার আবেদন জমা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকা এবং মিউচুয়াল ফান্ড ২২০ কোটি ৩৭ লাখ টাকার আবেদন জমা দিয়েছে।

এর আগে গত ১ থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিএসআরএম স্টিলের আইপিও আবেদন চলে। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ ছিল ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

জানা গেছে, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৩তম সভায় বিএসআরএমের আইপিও অনুমোদন দেয়া হয়। এই কোম্পানি পুঁজিবাজারে ১ কোটি ৭৫ লাখ শেয়ার ছাড়ে ৬১ কোটি ২৫ লাখ টাকা সংগ্রহের লক্ষ্যে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ ৩৫ টাকায় কোম্পানিটিকে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে বিএসইসি।