২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জঙ্গী সংগ্রহকালে শিবির ক্যাডার আটক, গণধোলাই পুলিশে সোপর্দ


নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২ মার্চ ॥ সরকার বিরোধী জিহাদী কর্মী সংগ্রহ করতে দাওয়াতি ডাক দিতে এসে জনতার হাতে দুইজন দুর্ধর্ষ শিবির ক্যাডার আটক হয়েছে। সোমবার আটককৃতদের আদালতে সোপর্দ করলে বিচারক জেলহাজতে প্রেরণ করেছে।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী গ্রামবাসী সূত্রে জানা যায়, জেলার হাতীবান্ধায় ভারতীয় সীমান্ত গ্রাম জাওরানি বাজারে সোমবার বিকেলে নিরীহ লোকজনকে বর্তমান সরকার ক্ষমতাচ্যুত করতে জামায়াত ও শিবিরে যোগদানের আহ্বান জানায়। যুবকদের প্রশিক্ষণে অংশ নিয়ে গণতন্ত্র ও ইসলাম রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানায়। জামায়াত-শিবিরের সামরিক শাখায় যোগ দিলে আর্থিক সহায়তা ও বিদেশে যুদ্ধে যাওয়ারও সুযোগের প্রতিশ্রুতি দেয়। বিএনপি জামায়াত ২০ দলীয় জোট ক্ষমতায় এলে পুলিশ ও সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ বাহিনীতে সরাসরি চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেয়।

জনতা তাঁদের কৌশলে আটক করে গণধোলাই দেয়। এই সময় জনতা সারাদেশে পেট্রোলবোমা, জ্বালাও পোড়াও ও সন্ত্রাসী কর্মকা-ে জামায়াত শিবির ও উগ্রমৌলবাদী জঙ্গী জড়িত বলে দাবি করে আটক শিবিরের দুই কর্মীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

আটককৃত জেলার কালীগঞ্জ উপজেলার চলবলা গ্রামের সেকেন্দার আলীর পুত্র আব্দুল লতিফ (২৫) ও জেলার হাতীবান্ধা উপজেলার দক্ষিণ জাওরানি গ্রামের আব্দুল কাদেরের ছেলে দুর্ধর্ষ শিবির ক্যাডার শেখ সাদি (২৮)। পুলিশ তাদের কাছে ‘কিশোর কণ্ঠ’ নামের কিছু জঙ্গীবাদী আদর্শের বই জব্দ করে। দুই শিবির ক্যাডারকে সোমবার দুপুরে বিচারকের আদালতে সোপর্দ করা হয়। বিচারক তাঁদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে। হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: