১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শিপার্স কাউন্সিলের সাধারণ সভা অনুষ্ঠিত


অর্থনৈতিক রিপোর্টার ॥ শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের ৩৩তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়। কাউন্সিলের চেয়ারম্যান রেজাউল করিম সভায় সভাপতিত্ব করেন। উক্ত সভায় বর্তমান অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পরিস্থিতির প্রেক্ষাপটে দেশের ব্যবসা-বাণিজ্য, পরিবহন ব্যবস্থা, মালামাল জাহাজীকরণ এবং বন্দর ব্যবস্থাপনার ওপর আলোচনা করা হয়। এতে উপস্থিত সদস্যবৃন্দ তাঁদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন। সভার আলোচ্যসূচী অনুযায়ী কাউন্সিলের বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, পরিচালক মণ্ডলীর বার্ষিক প্রতিবেদন ২০১৪ এবং ২০১৩-২০১৪ অর্থবৎসরের নিরীক্ষিত ব্যালেন্স শীট ও হিসাব বিবরণী যথারীতি অনুমোদন করা হয়। এছাড়া অত্র কাউন্সিলের গত এক বছরে সম্পাদিত উল্লেখযোগ্য কর্মকাণ্ড সভায় আলোচনা করা হয়।

চট্টগ্রামে বাণিজ্য মেলা শুরু আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা (সিআইটিএফ) শুরু হচ্ছে আজ মঙ্গলবার। চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনায় নগরীর পলোগ্রাউন্ডের সুবিশাল পরিসরে আয়োজিত এই বাণিজ্যমেলা উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিকেলে এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ ও নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য এমএ লতিফ এমপি। পার্টনার কান্ট্রি হিসেবে থাকছে থাইল্যান্ড। চিটাগাং চেম্বারের এটি ২৩তম আয়োজন। সোমবার সকালে চিটাগং চেম্বার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলার বিষয়ে বিস্তারিত অবহিত করেন চেম্বার কর্মকর্তারা। এতে উপস্থিত ছিলেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহসভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ।

যুব উন্নয়ন ও সিসিএল চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরকারের যুব উন্নয়ন অধিদফতরের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে কানেক্ট কনসালটিং লিমিটেড (সিসিএল)। সম্প্রতি এক অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক আনোয়ারুল করিম ও সিসিএলের ব্যবস্থাপনা পরিচালক তাহিয়া খলিল স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে তিন বৎসর মেয়াদী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদফতরের পরিকল্পনা ব্যবস্থাপক ড. আবুল হাসান খান, সিসিএলের প্রধান উপদেষ্টা ড. ইশতিয়াক এ জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।