১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করুন ॥ ডিসিসিআই


অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। সংস্থার নেতৃবৃন্দ বলেছেন, রাজনৈতিক অস্থিরতা, পর্যাপ্ত অবকাঠামোর অভাব, প্রয়োজনীয় নীতিমালার অভাব, আমলাতান্ত্রিক জটিলতা, প্রকল্প বাস্তবায়নে দীর্ঘসূত্রিতার কারণে বর্তমানে দেশী ও বিদেশী সরাসরি বিনিয়োগ অনেকাংশে কমে এসেছে। অচিরেই দেশী ও বিদেশী বিনিয়োগের সার্বিক অবস্থার পরিবর্তন না ঘটলে অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা বাধাগ্রস্ত হবে। সোমবার পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানানো হয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভার বক্তব্য রাখেন- ডিসিসিআইয়ের সভাপতি হোসেন খালেদ, সহসভাপতি সোহেব চৌধুরী, পরিচালক সবুর খান এবং রিজওয়ান উর রহমান প্রমুখ। এ সময় ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, আগামী ৬ মাসের মধ্যে ঢাকা-চট্টগ্রাম সড়ক চার লেনের কাজ শেষ হবে। ২০৫০ সালের মধ্যে বাংলাদেশ অস্ট্রেলিয়া ও মালয়েশিয়াকে ছাড়িয়ে যাবে। একদিন যা স্বপ্ন ছিল আজ তা বাস্তবতায় রূপ নিয়েছে। বিদ্যুত সঙ্কট দূর হবে। মাতারবাড়ী বিদ্যুত কেন্দ্র ও রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রসহ কয়েকটি বড় বিদ্যুত কেন্দ্রের কাজ শুরু হয়েছে। এগুলো বাস্তবায়ন হলে ভবিষ্যতে বিদ্যুত সঙ্কট থাকবে না। ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে নদী রক্ষা করা হবে। তিনি আরও বলেন, ঢাকার সীমানা বৃদ্ধির প্রয়োজন নেই। এখন ঢাকার বাইরে শহরায়ন করা হবে। সরকার প্রত্যেককে শিক্ষিত করতে জিহাদী ভূমিকা পালন করছে। সকল বয়সের মানুষের জন্য শিক্ষার ব্যবস্থা করছে।

এবার হাই ডেফিনেশন পর্দার সিম্ফনি স্মার্টফোন

বর্তমানের স্মার্টফোন বাজারের সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড সিম্ফনি এবার আনলো টোয়েন্টি (এইচ ২০) নামের পাঁচ ইঞ্চি পর্দার একটি স্মার্টফোন। সম্প্রতি ইস্টার্ন প্লাজায় সিম্ফনির মোবাইল আউটলেটে হ্যান্ডসেটটি উদ্বোধন করা হয়।

এইচ টোয়েন্টির মূল আকর্ষণ -এর ঝকঝকে নিখুঁত ডিসপ্লে, যা যেকোনও দিক থেকেই সব সময় পরিষ্কার উজ্জ্বলভাবে দেখা যায়। এতে এজন্য ব্যবহার করা হয়েছে ইন-প্লেইন সুইচিং বা আইপিএস প্রযুক্তির পর্দা যা সারা বিশ্বে আদর্শ হিসেবে পরিচিত। এই প্রযুক্তির ফলে ফোনটির প্রত্যেকটি ছবি বা মুভি অনেক ¯পষ্ট ও প্রাণবন্তু হয়ে ওঠে। ব্যবহারকারীদের আসল থ্রিডি মোবাইল গেমিংয়ের অভিজ্ঞতা দিতে এ্যাস্ফল্ট বা নিড ফর ¯পীডের মতো বিশ্বখ্যাত গেমসগুলো কোন ঝামেলা ছাড়াই চলবে। এর সঙ্গে যোগ করা হয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর অটো ফোকাস প্রযুক্তির ফলে ছবি তোলা যাবে যেকোনও মুহূর্তে। সহজ কথায়, এই স্মার্টফোন ব্যবহার করে যে কেউ সব রকম ছবি, মুভি, গেমিং বা গানসহ যেকোন মাল্টিমিডিয়া পুরোপুরি উপভোগ করতে পারবেন। -বিজ্ঞপ্তি