২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অভিজিতের খুনীর বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াব ॥ তথ্যমন্ত্রী


বাংলানিউজ ॥ বিজ্ঞান লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়ের খুনীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ঘটনার গভীর সমবেদনাও জানান তিনি।

শুক্রবার সকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এ্যাসোসিয়েশন অব বুয়েট এ্যালামনাইয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন। হাসানুল হক ইনু বলেন, সভ্যতার বাহক প্রকৌশলী অভিজিৎ মারা গেছেন, কিন্তু আমরা বেঁচে আছি। আমরাই এই খুনী জঙ্গীদের বিরুদ্ধে রুখে দাঁড়াব। তিনি বলেন, বাংলাদেশে দানবের অনুপ্রবেশ ঘটেছে। এ দেশকে রক্ষা করতে হলে এদের মোকাবেলা করতে হবে। তিনি আরও বলেন, সভ্যতার বাহক প্রকৌশলীগণ। তারা বিয়োগকে যোগে পরিণত করতে পারেন। অপরদিকে সভ্যতার শত্রু জঙ্গীবাদ। শান্তির বাংলাদেশ গড়তে চ্যালেঞ্জ নিয়ে প্রকৌশলীদের টেকসই সবুজ বাংলাদেশ গড়ে তুলতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক এস এস খান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খালেদা বুয়েটের বর্তমান উপাচার্য অধ্যাপক খালেদা একরাম।

এ্যাসোসিয়েশন অব বুয়েট এ্যালামনাইয়ের সভাপতি প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- পরিচালক এ্যাসোসিয়েশন অব বুয়েট এ্যালামনাইয়ের কো-অর্ডিনেটর ড. ইঞ্জিনিয়ার সাদেকুল ইসলাম ভূইয়া, গ্রান্ড রিইউনিয়নের অর্গানাইজিং কমিটির কনভেনর মুনিরুদ্দিন আহমেদ প্রমুখ।