১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভোলায় একান্নবর্তী গোলদার পরিবারের মিলনমেলা


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৭ ফেব্রুয়ারি ॥ দেশে যখন ৫১ একান্নবর্তী পরিবারগুলো ভেঙ্গে ভেঙ্গে ছোট পরিবারে বিভক্ত হয়ে পড়ছে। ভেঙ্গে যাচ্ছে আত্মীয়তার বন্ধন। এ অবস্থায় ভোলার ঐতিহ্যবাহী গোলদার পরিবার দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সদস্যদের নিয়ে শুক্রবার দিনব্যাপী এক মিলনমেলায় বসেছে সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের গোলদার বাড়ির মাঠে। এ মেলায় গোলদার পরিবারের সদস্যরা অতীতের স্মৃতিচারণসহ নানান আয়োজনে মেতে উঠেছেন। গ্রামীণ খেলাধুলার পাশাপাশি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থেকে পরিবারের পিছিয়ে পড়া সদস্যদের এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। একই সঙ্গে সামাজিক মূল্যবোধ সৃষ্টিতে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন এ পরিবারের সদস্যরা।

মিলনমেলায় উপস্থিত গোলাদার পরিবারের সদস্য ছাড়াও আমন্ত্রিত অতিথিরা গোলদার পরিবারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এবং ভোলাসহ দেশের অন্যান্য পরিবারগুলোকে এ ধরনের উদ্যোগ গ্রহণ করে সমাজের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।

সভায় বক্তব্য রাখেন ভোলা সরকারী কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মহসিন গোলদার, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম গোলদার, সমাজসেবী আলমগীর গোলদার, ব্যবসায়ী ফারুক গোলদার, মেজর শাহরিয়ার, সাংবাদিক এম হেলাল গোলদারসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত গোলদার পরিবারের সদস্যরা।

গোলদার পরিবারের মিলনমেলায় পরিবারের সদস্যরা সমাজের অসহায় মানুষদের সেবায় একটি তহবিল গঠনের সিদ্ধান্ত নেন, যা দিয়ে এলাকার গরিব মানুষের স্বাস্থ্য ও শিক্ষাসহ দুর্যোগ মোকাবেলায় কাজ করা হবে বলে জানিয়েছেন।