১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাজীপুর মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ ফেব্রুয়ারি ॥ টেন্ডার ছিনতাইয়ের অভিযোগে গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের এক কর্মচারীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জয়দেবপুর থানায় মামলা দায়ের করা হয়। মামলায় মহানগর ছাত্রলীগ সভাপতি মাসুদ রানা এরশাদ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের টেকনিশিয়ান মোঃ মাহফুজসহ ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। ঢাকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এসআইআর বিভাগ থেকে গত ১৭ ফেব্রুয়ারি ঠিকাদার এ এম শাহীন টঙ্গীর বিশ্ব এজতেমা মাঠে তিন তলা বাথরুম নির্মাণ কাজের সিডিউল ক্রয় করেন। সিডিউল জমা দেয়ার নির্ধারিত তারিখ ছিল বৃহস্পতিবার। টেন্ডার দাখিলের জন্য ক্রয়কৃত ওই সিডিউল, ব্যাংক গ্যারান্টি ও বিভিন্ন কাগজপত্রসহ ওই ঠিকাদার বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গাজীপুরের জেলা প্রশাসক অফিসের সামনে রাখা টেন্ডার বাক্সের কাছে যান। এ সময় এরশাদ ও মাহফুজসহ অন্যান্য আসামিরা ওই ঠিকাদারকে ঘিরে ধরে দরপত্র জমা দিতে বাধা দেয়। এ ঘটনায় ঢাকার মোসার্স গ্লোবাল কনস্ট্রাকশন এ্যান্ড সাপ্লাইয়ার- উদয় ট্রেডের প্রতিনিধি (ঠিকাদার) এ এম শাহীন বাদী হয়ে বৃহস্পতিবার বিকেলে জয়দেবপুর থানায় মামলাটি দায়ের করেন। ঠিকাদার শাহীন ঢাকার ধানম-ি এলাকার বাসিন্দা।

শ্রীপুরে আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষ ॥ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ ফেব্রুয়ারি ॥ শ্রীপুরে বৃহস্পতিবার আওয়ামী লীগ ও বিএনপি’র নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে।

এলাকাবাসী জানায়, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কাওরাইদ ইউনিয়ন যুবদলের সভাপতি সামছুল হক মোড়ল ও সাধারণ সম্পাদক মোমিনুল কাদিরের নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার শ্রীপুর উপজেলার কাওরাইদ-জৈনা বাজার সড়কে বাংলা বাজার থেকে একটি মিছিল বের করে। মিছিলটি সিপির মোড় এলাকায় পৌঁছলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে ও মারধরে আফজাল হেসেন ম-ল, জুয়েল রানা ও আতাউর রহমানসহ উভয় পক্ষের ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত আফজাল হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীপুর মডেল থানার ওসি মহসিন উল কাদির জানান, হামলার কোন ঘটনা ঘটেনি, তবে উভয় পক্ষের মাঝে তর্ক-বিতর্ক হয়েছে মাত্র।

না’গঞ্জে পুকুর ভরাট নিয়ে সংঘর্ষ আহত ১০

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শহরের হাজীগঞ্জ এম সার্কাস এলাকায় একটি পুকুর ভরাটের পক্ষে-বিপক্ষের লোকজনের মধ্যে কয়েক দফা সংঘর্ষে দু’পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মডার্ন ডি ক্যাপ্রিও গার্মেন্টসের ক্রয়কৃত পুকুরটি ভরাট করতে গেলে পুকুরের পাশের বস্তির লোকজন বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৪ রাউন্ড টিয়ার শেল ও ১১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে দু’পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষে কাসেম, লিপু, জাবেদ হাসান, করিম, কামাল, মজিবর, হাসমতসহ দু’পক্ষের ১০ জন আহত হয়।

নারায়ণগঞ্জ থানার ওসি জানান, দু’শহরের হাজীগঞ্জ এম সার্কাস এলাকয় মডার্ন ডি ক্যাপ্রিও গার্মেন্টস জমি কিনেছে। জমির মালিকানা নিয়ে মামলা হলে তাদের পক্ষে আদালতের রায়ও হয়েছে। কেনা জমির ভেতরেই গার্মেন্টসের লোকজন একটি পুকুরে বালু ভরাট করতে গেলে বস্তির লোকজন বাধা দেয়। তাদের কেনা জমিতেই এই বস্তি গড়ে উঠেছে। বস্তির লোকজন বাধা দিলে সংঘর্ষ বাধে। বস্তির ঘর ভাংচরের ঘটনা ঘচে। দু’পক্ষকে ছত্রভঙ্গ করতে পুলিশ ৪ রাউন্ড টিয়ার শেল ও ১১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। দু’পক্ষই এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেছে। রাতে দু’পক্ষকে থানায় ডাকা হয়েছে।