২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অলিম্পিক এক্সেসরিজের আইপিও অনুমোদন


অর্থনৈতিক রিপোর্টার ॥ অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির ৫৩৯তম কমিশন সভায় এ অনুমোদন প্রদান করা হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোঃ সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি প্রতিটি ১০ টাকা মূল্যে দুই কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করবে, যা দিয়ে নতুন ফ্যাক্টরি ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় ও আইপিও খাতে ব্যয় করা হবে।

শেষ হওয়া ৩০ জুন ২০১৪ অর্থবছরে কোম্পানিটিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আর বছর শেষে শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.৩৪ টাকায়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে পিএলএফএস ইনভেস্টমেন্ট লিমিটেড ও সিএপিএম এ্যাডভাইজরি লিমিেিটড।

মূলধন উত্তোলনের অনুমোদন পেল কেয়া কসমেটিকস

অর্থনৈতিক রিপোর্টার ॥ মূলধন উত্তোলনের অনুমোদন পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেড। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) ৫৩৯তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। বুধবার বিএসইসির নির্বাহী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিটি ১০ টাকা মূল্যে ৩২ কোটি ১৯ লাখ ৫১ হাজার ৫৫টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩২১ কোটি ৯৫ লাখ ১০ হাজার ৫০০ টাকা উত্তোলন করতে পারবে কোম্পানিটি।