২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আল আমিনের বিরুদ্ধে কোন অভিযোগ নেই


স্পোর্টস রিপোর্টার ॥ সবার একটিই কথা, শুধু রাতে হোটেলে বাইরে থাকাতেই পেসার আল আমিন হোসেনকে এত বড় শাস্তি দেয়া হলো। দেশে ফেরত পাঠানো হলো। নাকি এখানে আইসিসির দুর্নীতি দমন কমিশন (আকসু) নিয়ে কোন বিষয় আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সেই বিষয়টি খোলাসা করে দিয়েছেন। বলেছেন, ‘আল আমিনের বিরুদ্ধে কোন দুর্নীতির অভিযোগ নেই।’ নেই কোন ফিক্সিং নিয়েও অভিযোগ। আল আমিনের বিরুদ্ধে কোন দুর্নীতির অভিযোগ আনেনি আকসু। শুধু এজেন্সি টিম ম্যানেজমেন্টকে জানিয়েছে কোথায় যায় আল আমিন। এরইমধ্যে দেশে এসেও পড়েছেন আল আমিন। তবুও এ পেসারকে নিয়ে আলোচনা চলছেই। সব আলোচনা একটি বিষয় নিয়েই। রাতে দেরি হোটেলে আসা, না কি এরমধ্যে আকসু সংক্রান্ত কোন বিষয় জড়িয়ে আছে। পাপন জানিয়েছেন, ‘আকসু আমাদের জানিয়েছে। তার মানেই এই নয় যে এখানে ম্যাচ ফিক্সিংয়ের কোন বিষয় জড়িত আছে। আল আমিনের বিরুদ্ধে কোন অভিযোগ নেই। বিশ্বকাপে প্রত্যেক ক্রিকেটারই নজরের মধ্যেই আছে। রাতে হোটেলে পৌঁছার নিয়ম ছিল ১০টায়।

আল আমিন ১০টার পরে হোটেলের বাইরে থেকেছে। এটা ঠিক সত্যিই আল আমিনের এমন কা-ে হতভাগ হয়েছি। সে এমন নয়। তাও আবারও বিদেশে রাতে করে ফেরার মতো ঘটনা।’সঙ্গে যোগ করেন, ‘সবাই জানে ডিসিপ্লিনের বিষয়ে আমরা (বিসিবি) কতটা কঠোর। অতীতে অনেক কঠিন সিদ্ধান্তও আমরা নিয়েছি। যখন সিনিয়র ক্রিকেটাররাই রাত ১০টার পর বাইরে যায়নি, সেখানে সে গেছে। আমরা জানি না সে কোথায় গিয়েছিল। এটা একটা বড় প্রশ্নও বটে। এটা আসলে এখন কোন বড় ইস্যুও নয়।’ আল আমিনকে দেশে পাঠিয়ে বিসিবি এও বুঝিয়ে দিল, ডিসিপ্লিনের বিষয়ে কোন ছাড় দেবে না। পাপন বলেছেন, ‘চাই না এ রকম কোন ঘটনা এরপর ঘটুক। এ নিয়ে এ মুহূর্তে আর কোন আলোচনাও হয়নি। যখন দেশে ফেরা হবে, তখন জিজ্ঞেস করা হবে। ব্রিসবেনে এক ছেলে আল আমিনকে নামিয়ে দিয়ে গেছে। একটি গাড়ি থেকে নামতেও দেখা গেছে। এটিই চিন্তা তৈরি করছে।’

মাইলস্টোন কলেজ চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা শিক্ষাবোর্ড আয়োজিত বিভাগীয় আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলেছে রাজধানী উত্তরার মাইলস্টোন কলেজের প্রমীলা ক্রিকেট দল। গত ২৩ ফেব্রুয়ারি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনালে মাইলস্টোন কলেজ ১৯ রানে কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজ দলকে পরাজিত করে। ১৫ ওভারের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে মাইলস্টোন কলেজের মেয়েরা কোন উইকেট না হারিয়ে ১০৯ রান করে। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন সিনথিয়া সিলভি। জবাবে ব্যাট করতে নেমে কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজ ২ উইকেট হারিয়ে মাত্র ৯০ রান করতে সক্ষম হয়। ম্যাচশেষে মাইলস্টোন কলেজ দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন ঢাকা শিক্ষাবোর্ডের শারীরিক শিক্ষা অফিসার মতিয়ার রহমান।

সম্পর্কিত:
পাতা থেকে: