১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গেইল ও রেকর্ড


ম বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরি গেইলের। বিশ্বকাপে সর্বাধিক ব্যক্তিগত ইনিংসও তার ২১৫। এর আগে দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেন অপরাজিত ১৮৮ রান করেছিলেন আরব আমিরাতের বিরুদ্ধে ১৯৯৬ বিশ্বকাপে।

ম ওয়ানডের পঞ্চম ডাবল সেঞ্চুরি। এই প্রথম ভারতের বাইরে এবং ভারতীয় কোন ব্যাটসম্যান ব্যতীত কেউ ডাবল সেঞ্চুরি হাঁকালেন ওয়ানডেতে।

ম ওয়ানডের দ্রুততম ডাবল সেঞ্চুরি (১৩৮ বল) গেইল। এর আগে বীরেন্দর শেবাগ ১৪০ বলে ডাবল সেঞ্চুরি করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১১ সালের ৮ ডিসেম্বর ইন্দোরে।

ম সর্বাধিক ১৬ ছক্কা হাঁকানোর বিশ্বকাপ রেকর্ড। ওয়ানডেতে গেইল এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকানোয় সঙ্গী হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ভারতের রোহিত শর্মার।

ম ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ দলীয় ইনিংস। এর আগে গত বছর ৮ জানুয়ারি নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিল্টনে ৪ উইকেটে ৩৬৩ রান তুলেছিল ক্যারিবীয়রা। বিশ্বকাপের এটি পঞ্চম সর্বোচ্চ দলীয় ইনিংস। সর্বাধিক ৫ উইকেটে ৪১৩ রান তুলেছিল ভারত ২০০৭ বিশ্বকাপে পোর্ট অব স্পেনে বারমুডার বিরুদ্ধে।

ম গেইল-মারলন স্যামুয়েলসের ৩৭২ রানের বিশ্বরেকর্ড জুটি যে কোন উইকেটের ক্ষেত্রে। এর আগে ১৯৯৯ সালে ভারতের সৌরভ গাঙ্গুলী-রাহুল দ্রাবিড় জুটি ৩৩১ রানের জুটি গড়েছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। যে কোন উইকেটে সেটিই ছিল এতদিন বিশ্বরেকর্ড।

সম্পর্কিত:
পাতা থেকে: