১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দেশ, প্রেসিডেন্ট ও নিজেকে নিয়ে লজ্জিত আমি ॥ ম্যাককেইন


আমি আমার দেশকে নিয়ে লজ্জিত, আমার প্রেসিডেন্টকে নিয়ে লজ্জিত এবং আমি আমাকে নিয়েও লজ্জিত। কারণ আমি ইউক্রেনীয় জনগণের জন্য বেশি কিছু করতে পারেনি। আর প্রেসিডেন্ট ওবামাও রুশপন্থী বিদ্রোহীদের মোকাবেলায় ইউক্রেনকে সহায়তা করছে না। এটি সত্যিই হৃদয়বিদারক। যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের সিনেটর জন ম্যাককেইন রবিবার এমন মন্তব্য করেছেন। খবর ওয়াশিংটন টাইমসের।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান অচলাবস্থা যুক্তরাষ্ট্র কিভাবে মোকাবেলা করছে তার ওপর সিবিএস টিভির ‘ফেস দ্য নেশন’ অনুষ্ঠানে ম্যাককেইন হতাশা প্রকাশ করে বলেন, যুক্তরাষ্ট্র এবং জার্মানী ও ফ্রান্সের মতো ইউরোপীয় গুরুত্বপূর্ণ দেশগুলো ইউক্রেনে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের অগ্রগতি রুখতে ব্যর্থ হয়েছে।

রিপাবলিকান এ সিনেটর ইউক্রেনের সেনাবাহিনীকে প্রাণঘাতী অস্ত্রশস্ত্র দেয়ার জন্য ওবামা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। তবে ওবামা বলেছেন, তিনি এ ধরনের পদক্ষেপ নেয়ার কথা বিবেচনা করছেন। কিন্তু তিনি এখনও কোন সিদ্ধান্ত নেননি। ম্যাককেইন বলেন, আমার বিশ্বাস, জার্মান চ্যান্সেলর ও ফ্রান্সের প্রেসিডেন্ট ৭০ বছরের মধ্যে এই প্রথমবারের মতো ইউরোপের একটি দেশ বিভাজনের বৈধতা দিয়েছেন। এটি খুবই লজ্জাজনক। ভøাদিমির পুতিনকে এ জন্য কোন মূল্য দিতে হয়নি।