১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পঞ্চগড়ে ডায়েরিয়ার প্রাদুর্ভাব


স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ জেলার বিভিন্ন এলাকায় আকস্মিক ডায়েরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত দুইদিনে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত প্রায় ৪০টি শিশু ভর্তি হয়েছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নতুন আরও ২৪ শিশু ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শিশু ওয়ার্ডে জায়গার অভাবে অনেক শিশুকে হাসপাতালে বারান্দা এবং মেঝেতে রাখা হয়েছে।

অভিভাবকরা জানায়, হঠাৎ করেই তাদের শিশুদের সর্দি দেখা দেয়। এক পর্যায়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তারা গুরুতর অসুস্থ হয়ে পড়ছে। আকস্মিকভাবে ডায়েরিয়ায় আক্রান্ত ৬৫ শিশুর চিকিৎসা দিতে ডাক্তার এবং সেবিকাদের হিমশিম খেতে দেখা গেছে।

শহরের রামের ডাংগা গ্রামের মফিজান বেগম বলেন, শনিবার রাতে আমার সাড়ে চার বছরের শিশুর প্রথমে সর্দি দেখা দেয়। পরে ডায়েরিয়া শুরু করে আমি হাসপাতালে নিয়ে আসি। বর্তমানে শিশুটি ভাল আছে।

তবে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মোঃ মনোয়ার হোসেন জানান, শীতকাল প্রায় শেষ পর্যায়ে। আবহাওয়া পরিবর্তনের এমন সমস্যা দেখা দিয়েছে। আমরা সাধ্যমতো চেষ্টা করছি এবং শিশুদের অভিভাবকদের প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছে।