২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামের সঙ্কট নিরসনে ৭০ মিলিয়ন ঘনফুট গ্যাস দিন ॥ মহিউদ্দিন


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্দরনগরী চট্টগ্রামে তীব্র গ্যাস সঙ্কট অব্যাহত থাকায় অসন্তোষ প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি আবাসিক ও বাণিজ্যিক গ্রাহকদের ভোগান্তি নিরসনে ৭০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ বৃদ্ধির দাবি জানিয়েছেন। অবিলম্বে উৎপাদন বৃদ্ধি করে চট্টগ্রামের গ্রাহকদের চাহিদা পূরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। শনিবার কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির (কেজিডিসিএল) শ্রমিক কর্মচারী সংসদের নব নির্বাচিত প্রতিনিধিরা দেখা করতে গেলে তিনি এ আহ্বান জানান।

সাবেক মেয়র শনিবার সকালে মতবিনিময়কালে উল্লেখ করেন, চট্টগ্রামে গ্যাস সংযোগ সরকারীভাবে চালু থাকা অবস্থায় তিন মাস ধরে সংযোগ বন্ধ রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন শিল্প ইউনিটে গ্যাস সংযোগ প্রদান নিশ্চিত না হওয়ায় ঋণ নিয়ে প্রতিষ্ঠিত শিল্প-কারখানাগুলোতে ক্ষতির বোঝা বহন করতে হচ্ছে। এ কারণে আমাদের চট্টগ্রামে শিল্প-কারখানা প্রসার ও পণ্যসামগ্রী উৎপাদনে অচলাবস্থার সৃষ্টি হচ্ছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে নবনির্বাচিত নেতৃবৃন্দকে এর কারণ জানতে চাওয়ার জন্য পরামর্শ দেন। এ সময় নবনির্বাচিত কর্মকর্তারা উল্লেখ করেন চট্টগ্রামে গ্যাসের চাহিদা ৩০০ মিলিয়ন ঘনফুট। বর্তমানে সরবরাহ করা হচ্ছে ২১০ মিলিয়ন ঘনফুট। এ অবস্থায় আপাতত ৭০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ নিশ্চিত হলে মোটামুটি গ্রাহকদের ভোগান্তি লাঘব হবে।

উপস্থিত ছিলেনÑ সভাপতি ফরিদ আহমেদ, সহসভাপতি আবু জাবের খতিব, সিরাজুল হক পাটোয়ারী ও মোহাম্মদ ইসহাক, সাধারণ সম্পাদক মোঃ আসলাম, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, সহসাধারণ সম্পাদক মোঃ ইয়াহিয়া, সাংগঠনিক সম্পাদক কাজী আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ সেলিম, দফতর সম্পাদক মোঃ বাহার উদ্দিন, প্রচার সম্পাদক মোঃ ইউসুফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবদুল গাফ্ফার প্রমুখ।