১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

অযত্নে পড়ে থাকা শহীদ মিনার যেন আবর্জনার ভাগাড়


সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২০ ফেব্রুয়ারি ॥ লক্ষ্মীপুরের রায়পুরে চারপাশে ময়লা আবর্জনা, দুর্গন্ধময় পরিবেশ এবং জবরদখলকারীদের শ্যেনদৃষ্টির মাঝে ঠাঁয় দাঁড়িয়ে আছে অর্ধশত বছরের স্মৃতি বিজড়িত রায়পুর কেন্দ্রীয় শহীদ মিনারটি। রায়পুর-চাঁদপুর মহাসড়কের পাশে শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শহীদ মিনারটি এখন চরম অযত্ন-অবহেলায় রয়েছে। সংবাদকর্মী ও প্রশাসনের হস্তক্ষেপে নিশ্চিহ্নহ্ন হওয়া থেকে বেঁচে যাওয়া এ শহীদ মিনারটি দেখভালের জন্য রায়পুর কামিল (আলীয়া) মাদ্রাসার নিকট হস্তান্তর করা হলেও তাদের উদাসীনতায় এটি এখনও অসম্মানজনক অবস্থাতেই ময়লা আবর্জনার মধ্যে রয়েছে। এছাড়াও শহীদ মিনারটিকে ঘিরে চারপাশে গড়ে তোলা হয়েছে অবৈধ দোকানপাট।

উপজেলা পরিষদের সম্মুখে সম্প্রতি একটি শহীদ মিনার নির্মাণ হওয়ায় এটিকে এখন আর আগের মতো গুরুত্ব দিচ্ছে না স্থানীয় প্রশাসন ও পৌরসভা। আগে তারা এটি দেখভাল করলেও এখন সেক্ষেত্রে শিথিলতা এসেছে বলে স্থানীয়দের অভিযোগ। ইতোমধ্যে কয়েকদফা শহীদ মিনারটি ভেঙ্গে তা দখল করে মার্কেট নির্মাণের প্রচেষ্টাও চালিয়েছে শহীদ মিনারের পিছনে থাকা জমির মালিকরা। ওই সময় দৈনিক জনকন্ঠে রিপোর্ট প্রকাশিত হলে প্রশাসনের চাপে জবরদখল চেষ্টাকারীরা শহীদ মিনারটি পুনঃনির্মাণ করে দেয়। শহীদ মিনারটি তত্ত্বাবধান প্রশাসনের পক্ষ থেকে রায়পুর কামিল (আলীয়া) মাদ্রাসার নিকট প্রদান করা হয়।

রায়পুর কামিল (আলীয়া) মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মুনছুর আহম্মদ বলেন, শহীদ মিনারটি আমাদের দায়িত্বে থাকায় তা পরিষ্কার-পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয়া হচ্ছে।