২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাধার মুখে নওগাঁয় খাঁড়ি খনন কাজ বন্ধ


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ ফেব্রুয়ারি ॥ এলাকাবাসীর বাধার মুখে নওগাঁর মহাদেবপুরে খাঁড়ি খননের কাজ বন্ধ হয়ে গেল। এলাকার কৃষকদের খরা মৌসুমে ফসল উৎপাদনে সেচ সুবিধা প্রদানের লক্ষ্যেই সরকার এ খাঁড়ি খননের উদ্যোগ নেয়। বৃহস্পতিবার থেকে প্রকল্পের খনন কাজ বন্ধ রাখা হয়েছে বলে বরেন্দ্র সূত্র জানিয়েছে।

জানা গেছে, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের অর্থায়নে উপজেলার চাঁন্দাশ ইউনিয়নের ইছাপুর থেকে ছাতড়া বিল পর্যন্ত ৩ কিলোমিটার দৈর্ঘ্য এ খাঁড়ির খননের জন্য সংশ্লিষ্ট দফতর থেকে ২৯ লাখ ২৫ হাজার ৫০ টাকা বরাদ্দ দেয়া হয়। রাজশাহীর মেসার্স বাবর এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদারী প্রতিষ্ঠান সম্প্রতি ওই খাঁড়ি খননের কাজ শুরু করে। এ খাঁড়ি খনন কাজ শুরু করার পর দুই পার্শ্বের অধিকাংশ জমির মালিক ক্ষুব্ধ হয়ে ওঠে। তাদের দাবি, খাঁড়ি খনন করে তাদের আবাদী জমি দখল করে নেয়া হচ্ছে। এ প্রতিবাদে বুধবার বিকেলে এলাকাবাসী খাঁড়ি খনন কাজ বন্ধ করে দেয়। এ সময় উপজেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্মকর্তা শাহাদত হোসেন ওই স্থানে গেলে, স্থানীয় লোকজন মারমুখী হয়ে ওঠায় খাঁড়ি খননের কাজ বন্ধ হয়ে যায়।

রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ ॥ বাড়ি ভাংচুর, লুট

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ১৯ ফেব্রুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় একপক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট চালায়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার দাউদপুর ইউনিয়নের খৈসাইর এলাকায় ঘটে এ ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানান, খৈসাইর এলাকায় বেঙ্গল গ্রুপের হেমকো ব্যাটারি কারখানার জমি কেনা-বেচার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা নুরুজ্জামানের সঙ্গে অপর আওয়ামী লীগ নেতা সাত্তার মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।