১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘আলোর পাঠশালা’ মোবাইল এপ্লিকেশন উদ্বোধন


স্টাফ রিপোর্টার ॥ অনলাইনে বই পড়া কার্যক্রম সবার হাতের নাগালে পৌঁছে দিতে আলোর পাঠশালা নামক মোবাইল এপ্লিকেশন উদ্বোধনকালে বক্তারা বলেন, আলোকিত মানুষ গড়ার সমৃদ্ধ স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র ৩৬ বছর ধরে কাজ করে চলছে। আনন্দের মধ্য দিয়ে বই পড়াকে উৎসাহিত করতে এই সাহিত্য কেন্দ্র প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। তারই ধারাবহিকতায় গত বছর থেকে গ্রামীণফোনের সহযোগিতায় বই পড়াকে সহজতর ও আকর্ষণীয় করতে ‘আলোর পাঠশালা’ নামক মোবাইল এপ্লিকেশন তৈরি করা হয়।

বৃহস্পতিবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে ‘আলোর পাঠশালা’ নামক মোবাইল এপ্লিকেশনের উদ্বোধন করা হয়। মহান ২১ শে ফেব্রুয়ারি থেকে নতুন এই মোবইল এপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই ডাউনলোড করে বইপড়ার সুযোগ পাওয়া যাবে।

ওই অনুষ্ঠানের প্রধান অতিথি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা প্রকৌশলী অধ্যাপক ড. জামিলুর রেজা তাঁর চৌধুরী বক্তব্যে বলেন, স্বাধীনতার পর দেশ যোগাযোগ ক্ষেত্রে খুব উন্নয়ন করেছে। অল্প সময়ে দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাওয়া যাচ্ছে। একটি সময় রংপুরের মানুষ দুঃখ নিয়ে বলত আমরা দিনে গিয়ে দিনে ফিরে আসতে পারি না, এখন তা সম্ভব। টেকনোলজিতে আমরা দ্রুত উন্নত হচ্ছি। শেখ হাসিনার হাত ধরেই মোবাইল খাতের একচেটিয়া বাজার বিলুপ্ত হয়, গ্রামীণফোন বাজারে আসে। এই এপ্লিকেশন উদ্বোধনের মধ্য দিয়ে দেশ ডিজিটাল দিক দিয়ে আরও এক ধাপ এগিয়ে গেল।

বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মোঃ মাসুদের সূচনা বক্তব্য ও সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন মি. মার্কাস এডাকটুসন। ধষড়ৎঢ়ধঃযংযধষধ.ড়ৎম এবং গ্রামীণফোনের এ্যাপস্টোর (ধিঢ়.মঢ়ংঃড়ৎব.পড়স) থেকে এই মোবাইল এপ্লিকেশন ডাউনলোড করা যাবে। এই এপ্লিকেশন ব্যবহার করে বাংলা ও বাংলা সাহিত্যের নির্বাচিত বইগুলো পড়া যাবে ।