২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হত্যা, নাশকতার বিরুদ্ধে মানববন্ধন, সমাবেশ


জনকণ্ঠ ডেস্ক ॥ নাশকতা, পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে আওয়ামী লীগ, সামাজিক সংগঠন শুভ সংঘ, জাতীয় শ্রমিক লীগ, নাগরিক কমিটি, সমাবেশ ও মানববন্ধন করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

সিরাজগঞ্জ ॥ পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে বুধবার সিরাজগঞ্জে আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের এস এস রোডের আওয়ামী লীগ অফিস থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজার স্টেশন মুক্তির সোপানের সম্মুখে সমাবেশে মিলিত হয়। এ সময় ডা. হাবিবে মিল্লাত মুন্না, আলহাজ ইসহাক আলী, দানিউল হক দানী, মিজানুর রহমান দুদু, এ্যাডভোকেট আবদুল হাকিম, নুরুল ইসলাম সজল, জিহাদ আল ইসলাম, আসাদুজ্জামান সোহেল, জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

নওগাঁ ॥ “আগুনে পুড়ে মানুষ হত্যা বন্ধ করো, মুক্তি চাই এই নাশকতা থেকে” এই দাবিকে সামনে রেখে বুধবার নওগাঁয় মানববন্ধন কর্মসূচী পালন করে ‘শুভ সংঘ’ নামে একটি সামাজিক সংগঠন। এতে বক্তব্য রাখেন শরিফুল ইসলাম খান, আতাউল হক সিদ্দিকী, আব্দুল্লাহ আল কাফি, আতাউর রহমান, এসএম সহিদুল ইসলাম, মৃন্ময় দাস মজুমদার, তোফাজ্জল হোসেন, আবু বক্কর সিদ্দিক, আতিকুর রহমান আতিক, এসএম রাশেদ মাহমুদ তূর্য্য প্রমুখ।

শরীয়তপুর ॥ শরীয়তপুরের ভেদরগঞ্জ বাসস্ট্যান্ডে রাখা একটি খালি বাসে আগুন ধরিয়ে দেয়ার প্রতিবাদে বুধবার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

দুর্গাপুর ॥ (নেত্রকোনা) ১৮ ফেব্রুয়ারি দুর্গাপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগ আয়োজিত সারাদেশে হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, বোমাবাজি ও অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রেসক্লাব মোড়ে বুধবার।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সারাদেশের সন্ত্রাসী চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন আসাদুজ্জামান আসাদ, শীতল সরকার, নিজাম উদ্দিন, সাঈদ সরদার প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া ॥ পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে মারা, সন্ত্রাস, বোমাবাজি, যানবাহনে আগুন দেয়া, ট্রেন লাইনের ফিস প্লেট উঠানো বন্ধ করা এবং শিক্ষা ক্ষেত্রে সুস্থ ও নিরাপদ পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে জেলা নাগরিক কমিটি। বুধবার সকালে প্রেসক্লাব প্রাঙ্গণে মানববন্ধন হয়।

বরগুনা ॥ জেলায় মানববন্ধন ও জনসমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার দুপুরে বরগুনার পাথরঘাটা উপজেলার পাথরঘাটা-ঢাকা মহাসড়কের কাঁঠালতলী ইউনিয়ন পরিষদের সামনে কাঁঠালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মুন্সীগঞ্জ ॥ পেট্রোলবোমা নিক্ষেপ, মানব হত্যা, জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ ও সন্ত্রাসের বিরুদ্ধে শহরের জুবলী রোডে সকালে মানববন্ধন হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এই মানববন্ধনে মানবতাবিরোধী এই কর্মকা-ের প্রতি ঘৃণা প্রকাশ করা হয়। এ সময় বক্তব্য রাখেন আয়োজক সংগঠনটির জেলা শাখার সভাপতি শেখ মনিরুজ্জামান রিপন, সাধারণ সম্পাদক মোঃ মোক্তার হোসেন প্রমুখ।