১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকারের সাফল্য বাধাগ্রস্ত করতে নাশকতায় নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে হরতালবিরোধী সমাবেশে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জঙ্গীবাদ নির্মূলে কোন শক্তিই নাক গলাবে না। কারণ, এই জঙ্গীবাদ নির্মূল করা না হলে বিশ্ব শান্তি ও মানবতা হুমকির সম্মুখীন হবে। আগুন সন্ত্রাসের বিরুদ্ধে পাড়া-মহল্লায় গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার সকালে নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত হয় বিএনপি-জামায়াতের আন্দোলনের নামে সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে সমাবেশ। এতে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট সুনীল সরকার। আ জ ম নাছির বলেন, আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ায় উর্ধমুখী সূচকে অবস্থান করছে। সরকারের এই অভূতপূর্ব সাফল্যকে বাধাগ্রস্ত করতেই খালেদা জিয়া নাশকতা ও নৈরাজ্যের নেতৃত্ব দিচ্ছেন। জনগণ ২০ দলীয় জোটের অবরোধ হরতাল প্রত্যাখ্যান করেছে বলে উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসীদের প্রতিহত করা হবে। নগর আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক চন্দন ধরের সঞ্চালনায় বক্তব্য রাখেন দলের নেতা সফর আলী, শেখ মাহমুদ ইছহাক, শফিক আদনান, এ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, শেখ শহিদুল আনোয়ার, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, অমল মিত্র প্রমুখ।

স্টাফ রিপোর্টার যশোর থেকে জানান, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আহূত হরতাল প্রত্যাখ্যান করে যশোরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের চৌরাস্তা থেকে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে বিক্ষোভ মিলিছটি শহরের দড়াটানায় সমাবেশের আয়োজন করে। এর আগে শহরের মনিহার এলাকা থেকে জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল থেকে জামায়াত-বিএনপির হরতাল-অবরোধ ও নৈরাজ্যবিরোধী বিভিন্ন সেøাগান দেয়া হয়।

সাতক্ষীরায় রিভলবার শুটারগান ও গুলি উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকা থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৮ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব। বুধবার ভোরে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার এএসপি মিজানুর রহমান খান জানান, দুর্বৃত্তরা মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকার পেট্রোল পাম্পের পেছনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন গোপন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। পরে সেখান থেকে চারটি শুটারগান, একটি রিভলবার ও ৮ রাউন্ড গুলিসহ কয়েক বোতল মদ ও ফেনসিডিল উদ্ধার করা হয়।