২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভাই ভাইকে, ছেলে বাবাকে হত্যা


জনকণ্ঠ ডেস্ক ॥ চাঁপাইয়ে ছোট ভাইয়ের হাতে বড় ভাই, যশোরে কলেজছাত্র, সিলেটে ছেলের হাতে বাবা, ভৈরবে চাচাত ভাইয়ের হাতে কৃষক নিহত হয়েছেন। এছাড়া বরিশালে কাটা পা উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

চাঁপাইনবাবগঞ্জ ॥ সদর উপজেলার ইসলামপুরে বুধবার সকালে আম বাগান নিয়ে কথা কাটাকাটিকে কেন্দ্র করে ছোট ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে বড় ভাই নিহত হয়। এ সময় গুরুতর আহত ছোট ভাইকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

নিহত ব্যক্তি হচ্ছে, সদর উপজেলার দেবীনগর গ্রামের অয়েজ উদ্দিনের ছেলে ফিরোজ (৩৮)। ইসলামপুর ইউপি চেয়ারম্যান টিপু জানান, বুধবার সকাল ১০টার দিকে ইসলামপুরের একটি মাঠে পৈত্রিক আম বাগান নিয়ে ফিরোজ ও সাদ্দাম দুই ভাই কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে উভয় উভয়কে কুপিয়ে জখম করে। এতে ফিরোজ ঘটনাস্থলেই মারা যায় এবং সাদ্দামকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

যশোর ॥ জেলার সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এক কলেজছাত্র নিহত ও অপর এক ছাত্র আহত হয়েছে। নিহত লোকনাথ দেব (১৮) যশোর ডাঃ আব্দুর রাজ্জাক কলেজের দ্বাদশ শ্রেণীর বাণিজ্য বিভাগের ছাত্র এবং শহরের চারখাম্বা এলাকার কানাইলাল দেবের ছেলে। আহত লিমু জামান (১৮) বিসিএমসি কলেজের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র ও হুশতলা এলাকার গোলাম মাওলার ছেলে। বুধবার দুপুরে আব্দুর রাজ্জাক কলেজের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে লোকনাথ দেব ও তার বন্ধু লিমু জামান কলেজের সামনে অবস্থান করছিলেন। এ সময় তুচ্ছ ঘটনায় স্থানীয় একদল সন্ত্রাসীর সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে সন্ত্রাসীরা উপর্যুপরি ছুরিকাঘাত করলে লোকনাথ দেব নিহত ও লিমু আহত হয়। নিহত লোকনাথ দেবের লাশ যশোর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। আহত লিমুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যশোর পুলিশের মুখপাত্র এএসপি রেশমা শারমিন জানিয়েছেন, পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকা-ের ঘটনা ঘটতে পারে। তবে এখনও কারণ উদ্ঘাটন কিম্বা কাউকে আটক করা সম্ভব হয়নি।

সিলেট ॥ বুধবার সিলেটের গোয়াইনঘাটে পিতাকে পানিতে চুবিয়ে হত্যা করেছে পাষ- পুত্র। নিহত সোনা মিয়া (৬০) উপজেলার শাহপুর গ্রামের বাসিন্দা। ঘটনার পর বেলা ১টার দিকে ঘাতক ছেলে শামীম আহমদ থানায় এসে আত্মসমর্পণ করেছে।

জানা যায়, সোনা মিয়ার ছেলে শামীম আহমদ (২৫) গত কয়েকদিন ধরে তাকে বিদেশ পাঠানোর জন্য বাবাকে চাপ দিয়ে আসছে। বুধবার সকালে বাবা-ছেলে মিলে শাহপুর হাওরে জমিতে কাজ করতে যায়। সেখানে এ নিয়ে বাবা ছেলের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছেলে বাবাকে ধান ক্ষেতের পানিতে চুবাতে থাকলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ভৈরব ॥ বুধবার সকালে ভৈরবে শ্রী নগরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাত ভাইদের হাতে নাজিম উদ্দীন নামে এক কৃষক নিহত হয়েছে। পুলিশ ও এলাকাবাসীরা জানায়, দীর্ঘ ১৫ বছর ধরে একই এলাকার চাচাত ভাই হাসিম মিয়ার সঙ্গে নাজিম উদ্দীনের জমি সংক্রান্ত বিরোধে আদালতে মামলা চলমান। এ ঘটনাকে কেন্দ্র করে সকালে এলাকার পুরাতন বাজারে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাসিম মিয়া ও তার লোকজন নিহতের ওপর হামলা চালিয়ে মারধর করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরিশাল ॥ নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের ঠাকুরবাড়ি এলাকার একটি মাঠের মধ্যে থেকে বুধবার দুপুরে পুরুষ মানুষের একটি কাটা পা উদ্ধার করেছে পুলিশ। কোতোয়ালি মডেল থানার এসআই মুরাদ আহমেদ জানান, স্থানীয়রা দ্বিখ-িত পা সড়কের পাশের মাঠে পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাটা পা উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।