১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

‘গ্রিন মুন্সীগঞ্জ, ক্লিন মুন্সীগঞ্জ’ সামাজিক আন্দোলনের ডাক


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ‘গ্রিন মুন্সীগঞ্জ, ক্লিন মুন্সীগঞ্জ’ শ্লোগানে সামাজিক আন্দোলন শুরু হয়েছে। প্রাচীন জনপদ মুন্সীগঞ্জকে পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব শহরে পরিনত করতে এই আন্দোলনের ডাক দিয়েছেন সরাসরি জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

এতে আলোচনায় অংশ নেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান, পৌর মেয়র একেএম ইরাদত মানু, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন, অধ্যাপক আবুল বাশার, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক তানভীর হাসান, সম্মিলিত সাংস্কৃত জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু প্রমুখ।

‘পাওয়ার প্লান্টে যন্ত্রকৌশলীদের সুযোগ’ শীর্ষক সেমিনার

মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) যন্ত্রকৌশল বিভাগ আয়োজিত ‘পাওয়ার প্লান্টে যন্ত্রকৌশলীদের সুযোগ’ শীর্ষক সেমিনার বুধবার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বর্তমানে মোট জনসংখ্যার ৬৮% বিদ্যুত ব্যবহার করছে এবং মাথাপিছু ৩৪৮ কিলোওয়াট বিদ্যুত উৎপাদন হয়, যা অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় খুব কম”। দেশের এই বিদ্যুতের চাহিদা পূরণ করার জন্য বর্তমান সরকার বিভিন্ন উপায়ে শক্তি উৎপন্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি আরও বলেন, “আমাদের আরও প্রযুক্তিগত দক্ষতা এবং অভিজ্ঞ জনশক্তি প্রয়োজন”।

অনুষ্ঠানে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ সিদ্দিকুর রহমান সরকার পাওয়ার প্লান্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক সম্পর্কে আলোকপাত করেন। -আইএসপিআর