১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাল্যবিয়ে বন্ধে তিন জেলায় মতবিনিময়


জনকণ্ঠ ডেস্ক ॥ নারীর প্রতি যৌন হয়রানি ও বাল্যবিয়ে বন্ধে মঙ্গলবার গাইবান্ধা, ঠাকুরগাঁও ও লক্ষ্মীপুরের রায়পুরে আলোচনা সভা ও মতবিনিময় হয়েছে। খবর সংবাদদাতা ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের উত্তর শোলাগাড়িতে যৌন হয়রানি ও বাল্যবিবাহ প্রতিরোধে মঙ্গলবার জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি শোলাগাড়ি গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংগঠন কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সামাজিক উন্নয়ন সচেতনমূলক সংগঠন অনুষ্ঠানের আয়োজন করে। র‌্যালিতে অংশগ্রহণকারীদের সেøাগান ছিল ‘আসুন সবাই মিলে নির্যাতন মুক্ত বাল্যবিবাহ ও যৌন হয়রানিমুক্ত সমাজ গড়ি’। ওই গ্রামের সর্বস্তরের নারী-পুরুষ এতে অংশ নেয়। সভায় বক্তব্য রাখেন শিবপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম প্রধান শাহীন। মহিলা ইউপি সদস্য মনোয়ারা বেগম প্রমুখ।

ঠাকুরগাঁও ॥ শিশুর প্রতি সহিংসতা বন্ধে ঠাকুরগাঁওয়ে মঙ্গলবার দিনব্যাপী এক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক সভাকক্ষে এডিপি ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, ন্যাশনাল ইনিসিয়েটিভ টু ইভ ভায়োলেন্স এগেইনস্ট চিলড্রেন প্রকল্প, সাইভ্যাক বাংলাদেশ’র সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস। সভায় সহকারী পুলিশ সুপার, শিক্ষক, শিক্ষার্থী, সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার প্রতিনিধি, অভিভাবক, জনপ্রতিনিধি ও শুশীল সমাজের প্রতিনিধিসহ সংবাদকর্মীরা অংশ নেন।

রায়পুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে বাল্যবিয়ে নিরোধে নিকাহ রেজিস্ট্রারদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। রায়পুর উপজেলা নিকাহ রেজিস্ট্রার সমিতি আয়োজিত ইউএনও শারমিন আলমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন, ভাইস চেয়ারম্যান হাজী মাজেদা বেগম, সাংবাদিক মাহবুবুল আলম মিন্টু প্রমুখ।