২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জনগণের শক্তি দিয়েই খালেদা জিয়াদের নাশকতা দমন করা হবে ॥ নাসিম


বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা সংলাপের কথা বলছেন তারা হত্যাকারীদেরই রক্ষা করতে চান। তবে সন্ত্রাসীদের যেমন কেউ রক্ষা করতে পারবে না, তেমনি দানবের সঙ্গে কখনই সংলাপ হবে না। জনগণের শক্তি দিয়েই খালেদা জিয়াদের সকল সন্ত্রাসী-সহিংসতা দমন করা হবে।

মঙ্গলবার বিকালে ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে পেশাজীবী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। আগামী ২০ ফেব্রুয়ারি শান্তির পক্ষে ও সন্ত্রাসের বিরুদ্ধে দেশজুড়ে ১৪ দলের গণমিছিল কর্মসূচী সফল করতে এ সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভাতেও পেশাজীবী নেতারা ঘাতক জামায়াত-বিএনপির সঙ্গে কোন ধরনের সংলাপ না করে কঠোরহস্তে নির্মূলের দাবি জানান।

মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া মানুষ হত্যা করছেন, সাধারণ মানুষ পুড়িয়ে মারছেন। নারী-শিশু কেউই তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না। আসলে বিএনপি-জামায়াত চক্রের একমাত্র এজেন্ডা যুদ্ধাপরাধীদের রক্ষা করা। তবে তাদের এ স্বপ্ন বাস্তবায়িত হবে না। যুদ্ধাপরাধীদের বিচার চলছে, শেষ হবেই। গণমানুষকে সংগঠিত করে তাদের অপতৎপরতা রুখে দেবে ১৪ দল।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী বলেন, দেশব্যাপী নাশকতার বিরুদ্ধে জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপি জোটের নাশকতায় বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আমাদের আর বসে থাকলে চলবে না। নাশকতাকারীদের বিরুদ্ধে যে কোনো পদক্ষেপ নিতে হবে।

শহীদ বুদ্ধিজীবী শহিদুল্লাহ কায়সারের সহধর্মিণী পান্না কায়সার বলেন, খালেদা জিয়া কার্যালয়ে বসে নাশকতার পরিকল্পনা ও হুকুম দিচ্ছে। হয় তাকে গ্রেফতার করে জেলে পাঠাতে হবে। না হলে গৃহবন্দী করে রাখতে হবে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আরিফ বলেন, ১৪ দল সামগ্রিক অর্থে এখনও অগোছালো রয়েছে। মূল সংগঠনটি সংগঠিত হলেও এসব সংগঠনের ছাত্র ও যুব সংগঠনের মধ্যে কোন ধরনের সমন্বয় নেই। এ জন্য জোটের শীর্ষ নেতাদের উদাসীনতায়ই মূলত দায়ী।

আজ মতবিনিময় ॥ আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে ঢাকা মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: