২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফেড কাপে মোহামেডানের শুভসূচনা


স্পোর্টস রিপোর্টার ॥ মৌসুম-সূচক ফুটবল আসরে ফেডারেশন কাপের পর্দা উঠেছে সোমবার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। গোল করেন মোহামেডানের তৌহিদুল আলম সবুজ এবং ইসমাইল বাঙ্গুরা। বিজিত দলের একমাত্র গোলটি করেন নুরুল আবসার। চ্যাম্পিয়নশিপ লীগের অপরাচিত শিরোপা জেতা ‘জায়ান্ট কিলার’ খ্যাত রহমতগঞ্জ বাগে পেয়েও মোহামেডানের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিতে না পারার আফসোসে পুড়তেই পারে।

টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহসভাপতি বাদল রায়, ওয়ালটনের অতিরিক্ত পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ারসহ আরও অনেকে।

ডানপ্রান্ত থেকে ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার ক্রস থেকে বল পেয়ে জোরালো শটে রহমতগঞ্জের জালে পাঠান তৌহিদুল আলম সবুজ (১-০)। এরপর কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে রহমতগঞ্জ। এমনকি গোলরক্ষককে একা পেয়েও রহমতগঞ্জ গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতায় ফেরে রহমতগঞ্জ। ৪৯ মিনিটে দলীয় অধিনায়ক জাহিদ হাসান ডালিমের ক্রসের বলে হেড দিয়ে লক্ষ্যভেদ করেন নুরুল আবসার (১-১)। ৬৭ মিনিটে সবুজের ক্রস গিয়ে পড়ে রহমতগঞ্জের ডি-বক্সের মধ্যে। কিন্তু বক্সের মধ্যে থাকা মোহামেডানের একাধিক খেলোয়াড় সুযোগটি লুফে নিতে ব্যর্থ হয়। অন্তিম মুহূর্তে ফাঁকা পোস্ট পেয়েও গোল করতে পারেননি মোহামেডানের সবুজ। নির্ধারিত সময় শেষে আর কোন গোল না হওয়ার ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

ঐতিহ্যবাহী দল হিসেবে মোহামেডানের সেই আগের জৌলুস আর নেই। তাছাড়া এবার তারা একটু দেরিতেই দল গড়েছে অন্যদের চেয়ে। দল গড়া হয়েছে তরুণদের সমন্বয়ে। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মোহামেডানের ম্যানেজার আহমদে ইমিতয়াজ নকীব বলেছিলেন, ‘টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হবই, তা বলব না। তবে আমরা লড়াই করব।’ দলের অধিনায়ক অরূপ কুমার বৈদ্য বলেছিলেন, ‘দুই ধরনের মানুষ আছে। আশাবাদী আর নিরাশাবাদী। আমি এই দলটি নিয়েই চ্যাম্পিয়ন হতে চাই। কেননা ফুটবল ১১ জনের খেলা। আমরা এবার খেলব একটি টিম হয়ে। দলে আছে চার বিদেশী খেলোয়াড়।

প্রথম ম্যাচ জিতেই শুভসূচনা করতে চাই।’ ম্যাচ জিতে সে কথারই সার্থক প্রতিফলন ঘটালেন অরূপ।

এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১২ দল। বাকি দলগুলো হচ্ছেÑ গ্রুপ-১ : টিম বিজেএমসি; গ্রুপ-২ : বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, উত্তর বারিধারা ক্লাব; গ্রুপ-৩ : ঢাকা আবাহনী লিমিটেড, চট্টগ্রাম আবাহনী লিমিটেড, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব; গ্রুপ-৪ : ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: