২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ ১৪ দলের জরুরী বৈঠক


স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াত জোটের নাশকতা-সহিংসতার বিরুদ্ধে কর্মসূচী গ্রহণে আজ রবিবার জরুরী বৈঠকে বসছে কেন্দ্রীয় ১৪ দল। বৈঠকে দেশজুড়ে নাশকতা-সহিংসতাকারীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে ঢাকাসহ দেশব্যাপী জনসভা, সমাবেশ, সন্ত্রাসের বিরুদ্ধে শান্তির মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হতে পারে।

ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বেলা সাড়ে ১১টায় ১৪ দলের এ বৈঠকটি অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম কেন্দ্রীয় ১৪ দলের সকলকে বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এদিকে, বিএনপি-জামায়াত জোটের ‘সন্ত্রাস-নৈরাজ্য, পেট্রোলবোমা হামলা, নাশকতা, হরতাল ও অবরোধের’ প্রতিবাদে আগামীকাল সোমবার রাজধানীর উত্তরার আজমপুর মার্কেটের সামনে এক জনসভার আয়োজন করেছে ১৪ দল। জনসভায় কেন্দ্রীয় ১৪ দলের নেতারা ছাড়াও স্থানীয় নেতারা বক্তব্য রাখবেন।

খাবারের নামে নাটক করছে বিএনপি- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে খাবার নেয়ার নামে জাতিকে বিভ্রান্ত করতে বিএনপি আরেকটি নাটক মঞ্চস্থ করছে। শনিবার সন্ধ্যায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে প্রতিদিন রান্নাবান্না হচ্ছে। খালেদা জিয়া ও তাঁর দলের নেতাকর্মীরা রান্না করা খাবারই খাচ্ছেন। তার পরও প্রতিদিন ৫০ জনের খাবার নেয়ার নামে নাটক করছে তারা।

খালেদার জিয়ার কার্যালয়ের সামনে কর্তব্যরত পুলিশের বরাত দিয়ে হাছান মাহমুদ বলেন, তাঁর কার্যালয়ে খাবার নিতে কোন রকম বাধা দেয়া হয়নি। কিছু পত্রিকা এমন কিছু সংবাদ পরিবেশন করে জাতিকে বিভ্রান্ত করছে। এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, কার্যালয়ে ৫০ জনের খাবার নেয়া হয় কেন? সেখানে কি কোন সন্ত্রাসীদের লুকিয়ে রাখা হয়েছে? আবারও বিএনপি জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতালের নিন্দা জানান তিনি। সাংবাদিক সম্মেলনে অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়ে ঢাকায় ১০ জন লোকও জড়ো করতে পারেননি খালেদা জিয়া। এ ব্যর্থতার দায়ে তাঁকে বিএনপির চেয়ারপার্সন ও ২০ দলীয় জোটের নেত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদা পদত্যাগ করলে বিএনপি মানুষের কাছে যেতে পারবে। দলটি আরও জনপ্রিয় হবে।

সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।