১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুষ্কৃতকারীদের সঙ্গে কারও অনুরোধেই সংলাপ নয় ॥ হাছান মাহমুদ


বিশেষ প্রতিনিধি॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে কিংবা বিদেশীদের কারও অনুরোধে দুষ্কৃতকারী ও পেট্রোলবোমা নিক্ষেপকারীদের সঙ্গে কোন সংলাপ হবে না। প্রচলিত আইনে সন্ত্রাসীদের দমন করা হবে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ইউনাইটেড ইসলামিক পার্টি আয়োজিত পেট্রোলবোমায় মানুষ হত্যার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়েছিল দেশকে অস্থিতিশীল করে সরকারের পতন ঘটাতে। কিন্তু ব্যর্থ হয়ে এখন তারা বিদেশীদের দুয়ারে ধরনা দিচ্ছে যেন বিদেশীরা তাদের ক্ষমতায় বসিয়ে দেয়। কিন্তু তাদের এ স্বপ্ন কোনদিন পূরণ হবে না। তিনি বলেন, বুধবার খালেদা জিয়াকে যেভাবে ব্রিটিশ হাইকমিশনারের সাথে হাস্যোজ্জ্বল চেহারায় দেখা গেছে তাতে মনে হয়েছে তার মধ্যে পুত্রশোকের লেশমাত্র নেই।

হাছান মাহমুদ বলেন, ডাক্তাররা এ্যান্টিবায়োটিকের সঙ্গে যেভাবে অন্য একটি ওষুধ লেখে, ঠিক তেমনি বিএনপিও এখন অবরোধের সঙ্গে হরতাল দিচ্ছে। জনগণ খালেদা জিয়ার এই অবরোধ-হরতালকে বৃদ্ধাঙ্গলি দেখিয়েছে। জনগণ বিএনপির এই হরতাল-অবরোধে সাড়া দেয়নি বিধায় জনগণের ওপর বিএনপির এত ক্ষোভ। তাই বিএনপি- জামায়াত জোট সাধারণ জনগণের ওপর হায়েনার মতো হামলা চালাচ্ছে। পেট্রোলবোমা মেরে, বাসে আগুন দিয়ে তারা জনগণের শত্রুতে পরিণত হয়েছে। দেশের সর্বস্তরের জনগণ বিএনপির এই নৈরাজ্যের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। জনগণ ইতোমধ্যে দেশের বিভিন্ন জায়গায় দুষ্কৃতকারী ও পেট্রোলবোমা নিক্ষেপকারীদের গণধোলাই দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করছে। সেদিন বেশি দূরে নয় যেদিন জনগণ এসব সহিংসতা ও নৈরাজ্যের নির্দেশদাতা বিএনপি-জামায়াতের নেতাদেরও গণধোলাই দেবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, হরতাল-অবরোধের নামে সাধারণ মানুষকে হত্যা করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কোনদিন পূরণ হবে না। তিনি বলেন, খুনীদের সঙ্গে কোন সংলাপ হতে পারে না। লাশের ওপর পা দিয়ে যারা ক্ষমতার মসনদে বসার স্বপ্ন দেখছে, তাদের স্বপ্ন বাংলার ১৬ কোটি মানুষ রুখে দেবে।

আয়োজক সংগঠনের সভাপতি মওলানা ইসমাইলের সভাপতিত্বে সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।