২২ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পেট্রোলবোমা হামলাকারীর সন্ধানে কমিটি গঠনের পরামর্শ বি. চৌধুরীর


স্টাফ রিপোর্টার ॥ পেট্রোলবোমা হামলাকারীদের সন্ধানে একটি কমিটি গঠন করতে প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডাঃ একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘রাজনৈতিক সঙ্কট উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অনুরোধ জানান। ২০ দলীয় জোট সমর্থক সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজনে আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী।

বি. চৌধুরী বলেন, সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রীকেই আলোচনা, সংলাপ করতে হবে। তিনি একবার টেলিফোন (২০১৪ সালের ৫ জানুয়ারির আগে) করেছেন। কিন্তু খালেদা জিয়া সাড়া দেননি। আর এ সাড়া না দেয়া ছিল খালেদা জিয়ার রাজনৈতিক ভুল। তিনি বলেন, সমস্যা কি? প্রধানমন্ত্রীর আরেকবার টেলিফোন করতে তো বাধা নেই। দেশকে, দেশের অর্থনীতিকে বাঁচাতে প্রধানমন্ত্রীকেই এগিয়ে আসতে হবে।

বিএনপির এই অন্যতম প্রতিষ্ঠাতা বি. চৌধুরী আরও বলেন, জাতীয় সঙ্কটের বিষয়ে প্রধানমন্ত্রী জানেন না এটা মনে করার কোন কারণ নেই। তিনি কোয়ালিফাইড। ইচ্ছা করলে পারেন, বুঝতে পারেন, সমাধান করতে পারেন। আর প্রধানমন্ত্রী ইচ্ছা করলে তিন মাসের মধ্যে সমাধান করতে পারেন।

পেট্রোলবোমা প্রসঙ্গে তিনি বলেন, আমি পেট্রোলবোমার বিরুদ্ধে। কিন্তু এ বোমা কে মারে এটা খুঁজে বের করতে হবে। প্রধান বিচারপতি, আপনি একটি কমিটি করে দিন এদের খোঁজ করার জন্য। কারা বোমা মারে। বিচার বহির্ভূত হত্যাকা- হচ্ছে। এটার কারণও খুঁজে বের করতে হবে। এ হত্যাকা-ের আসল ব্যাপার কি?

তিনি বলেন, এখন সাত লাখ আসামি। কিছুদিন পরে যদি ১৪ লাখ আসামি হয় তাহলে দেশে শতকরা একজন করে মামলার আসামি হবেন। তখন বিশ্ব রেকর্ড হয়ে যাবে।

আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি খন্দকার মুস্তাহিদুর রহমান, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতিরসহ সভাপতি এম খালেদ আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।